Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বখাটেদের এসিডে ঝলসে গেছে এসএসসি পরীক্ষার্থী

স্টাফ রিপোর্টার ॥ বখাটেদের ছুড়ে মারা এসিডে এক এসএসসি পরীক্ষার্থীর মুখ ও শরীরের একাংশ ঝলসে গেছে। বুধবার গভীর রাতে হবিগঞ্জ সদর থানার রাজিউড়া ইউনিয়নের জয়রামপুর গ্রামে এ ঘটনাটি ঘটেছে। এসিড সন্ত্রাসের শিকার এসএসসি পরীক্ষার্থী হচ্ছেন, ওই গ্রামের মৃত আছকির মিয়ার কন্যা তলিখাল হাই স্কুলের ছাত্রী ওই গ্রামের  মোসা. তাহমিনা আকতার (১৬)।
তাহমিনার চাচা শফিকুল ইসলাম জানান, ওই রাতে তাহমিনা তার ঘরে ঘুমিয়ে ছিলো। রাত দেড়টার দিকে তিন যুবক ঘরের দরজার কড়া ভেঙে ঘরে ঢুকে এসিড ছুড়ে পালিয়ে যায়। এসময় তাহমিনার চিৎকারে সবাই ছুটে আসে। ঘটনার পরপরই তাকে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখান থেকে গতকাল বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে নেওয়া হয়। হবিগঞ্জ হাসপাতালে তাহমিনা আক্তার এ প্রতিনিধিকে জানান, রাতে ঘুমিয়ে থাকা অবস্থায় সারাজ, আলী ও অপর এক যুবক ঘরে ঢুকে তার মুখে এসিড ছুড়ে মারে। সারাজ ও আলী ছাড়া অপর যুবককেও সে চেনে। কিন্তু তার নাম জানে না। স্কুলে যাওয়ার পথে সারাজ ও আলী তাকে উত্ত্যক্ত করতো। এ নিয়ে কয়েকদিন আগে তাদের সঙ্গে তাহমিনার কথা কাটাকাটি হয়। এর জের ধরেই তারা এসিড নিক্ষেপ করেছে বলে দাবি করেন তাহমিনা।
তাহমিনা আরও জানান, এবার তিনি এসএসসি পরীক্ষা দিচ্ছেন। এরই মধ্যে নয়টি পরীক্ষায় অংশ শেষ হয়েছে। আর তিনটি পরীক্ষা এখনো বাকি। আগামীকাল (আজ শুক্রবার) ইসলাম শিক্ষা পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক হোমায়ারা জানান, তাহমিনার মুখের একপাশ এবং হাত ও পিঠের কিছু অংশ ঝলসে গেছে। হবিগঞ্জ সদর থানার ওসি নাজিমউদ্দিন বলেন, এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন। অভিযুক্তদের আটকের চেষ্টা চলছে।