Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

চুনারুঘাটে ওরসকে কেন্দ্র করে সংঘর্ষে নিহত সজলের বাড়িতে শোকের মাতম

চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাটে ওরসকে কেন্দ্র করে কাফেলা ও দোকান পাট বসানো নিয়ে সংঘর্ষে নিহত সজল মিয়া (২৫) এর বাড়িতে চলছে শোকের মাতম। সংসারের এক মাত্র উপার্জনকারী পুত্রকে হারিয়ে মা আমিরুন্নেছার আহাজারীতে ভারী হয়ে উঠেছে বাঘারোক গ্রামের পরিবেশ। এ ঘটনায় গতকাল থেকে অনুষ্ঠিত বাঘারোক গ্রামের সাহেব বাড়ীতে ৭২তম সৈয়দ ছাওয়াল শাহ (রঃ) ওরশ শরীফ ভঙ্গ হয়ে গেছে। গতকাল বিকেলে পুলিশ পুর্বে দেওয়া ওরসের অনুমতি বাতিল করে ঘটনাস্থলে গিয়ে সকল দোকান পাঠ তুলে দেয়। এ ঘটনায় সন্ধ্যার মধ্যেই সকল দোকানপাঠ চলে যায় এবং ওরসে আসা ভক্তবৃন্দ মাজারে জিয়ারত করে চলে যেতে দেখা গেছে।
এদিকে রাত ৯টার দিকে নিহত সজল মিয়া (২৫) এর লাশ বাড়িতে আসার পর জানাযা শেষে দাফন করা হয়। এ ঘটনায় থানায় কোন মামলা হয়নি। তবে ঘটনার সাথে জড়িত শামিম (২০) নামে এক যুবককে পুলিশ আটক করেছে।
গতকাল বিকালে সরেজমিন উপজেলার দেওরগাছ ইউনিয়নের বাঘারোক গ্রামের নিহতের স্বজন ও গ্রাম বাসিদের সাথে আলাপ করে জানা যায়, গত রবিবার বিকেলে বাঘারোক গ্রামের আব্দুর রহিমের পুত্র রাজমিস্ত্রির জোগালি সজল মিয়ার সাথে পার্শ্ববতী বাড়ীর মারফত উল্লাহর পুত্র মিজান মিয়া ও সিজু মিয়ার সাথে ওরশের কাফেলা ও দোকান পাট বসানো নিয়ে কথা কাটাকাটি হয়। এ সময় একই গ্রামের মৃত সৈয়দ মেন্দি মিয়া পুত্র সৈয়দ তাহির মিয়াও ঝগড়ায় জড়িয়ে পড়েন। এ অবস্থায় প্রতিপক্ষের আঘাতে সজল গুরুতর আহত হয়। পরে তাকে মুমূর্ষ অবস্থায় সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর সন্ধ্যায় সে মারা যায়। সজল নিহতের খবর গ্রামের বাড়ীতে পৌছুলে বাঘারোক গ্রামে উভয় পক্ষের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে। খবর পেয়ে রাতেই থানা পুলিশ বাঘারোক গ্রামে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে এবং শামিম নামে একজনকে আটক করে।
এ ব্যাপারে বাঘারোক গ্রামের সৈয়দ ছাওয়াল শাহ (রঃ) মাজারের খাদেম সৈয়দ আঃ রশিদ ও একই গ্রামের সরদার আবুল কালাম স্থানীয় ইউপি মেম্বার বদরুল কালাম আজাদ তারা উভই এই এঘটনা সত্যতা স্বীকার করেন। গতকাল বাঘারোক গ্রামের নিহতের মা আমিরুন্নেছা (৪৫) সংসারের উপার্জনকারী পুত্রকে হারিয়ে পুত্র শোকে বার বার মোর্ছা যাচ্ছিলেন। তিনি জানান, পুত্রের লাশ দাফনের পরেই তিনি বাদি হয়ে এ ব্যাপারে মামলা করবেন। এ ঘটনায় পুরো গ্রামে নেমে এসেছে শোকের ছায়া।