Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বানিয়াচঙ্গের খাগাউড়া ও উজিরপুর গ্রামবাসীর সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ॥ বাড়ী-ঘর ভাংচুর ও অগ্নিসংযোগ ॥ পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের রাবার বুলেট নিক্ষেপ

মখলিছ মিয়া, বানিয়াচং থেকে ॥ বানিয়াচংয়ে দুই গ্রামবাসীর সংঘর্ষ, বাড়ী-ঘর ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় শতাধিক লোক আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৭ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। গতকাল রবিবার সকাল সাড়ে ৯টার দিকে খাগাউড়া ও উজিরপুর গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনাটি ঘটে। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উজিরপুর গ্রামের ফুল মিয়ার ছেলে জসিমের শরীরে টমটমের ধাক্কা লাগে। এনিয়ে টমটম চালক খাগাউড়া গ্রামের সেলু মিয়ার সাথে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে সেলু মিয়াকে মারধর করা হয়। এর জের ধরে সেলু মিয়ার পক্ষে খাগাউড়া ও জসিমের পক্ষ নিয়ে উজিরপুর গ্রামবাসী সংঘর্ষে লিপ্ত হয়। উজিরপুর গ্রামের দক্ষিণ মাথায় হবিগঞ্জ-নবীগঞ্জ সড়কের উপর প্রায় ঘন্টাব্যাপি সংঘর্ষ হয়। এ সময় পুরো এলাকা যুদ্ধক্ষেত্রে পরিণত হয়। সংঘর্ষ চলা পর্যন্ত হবিগঞ্জ-নবীগঞ্জ সড়কে যান চলাচল বন্ধ থাকে। সংঘর্ষে উভয় পক্ষে শতাধিক আহত হয়। খবর পেয়ে এএসপি সার্কেল (উত্তর) সাজেদুর রহমানের নেতৃত্বে হবিগঞ্জ পুলিশ দাঙ্গা পুলিশ, বানিয়াচং থানার ওসি নির্মলেন্দু চক্রবর্তীর নেতৃত্বে ও নবীগঞ্জ থানার ওসি’র নেতৃত্বে দুই থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ৭ রাউন্ড রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।
এদিকে সংঘর্ষ চলাকালে উজিরপুর গ্রামের সাবেক ইউপি মেম্বার হাজী আব্দুল আলীর বাড়ীতে অগ্নিসংযোগ ও একই গ্রামের সাবেক সেনা সদস্য আমীরুল ইসলামের বাড়ী ভাঙচুর করা হয়েছে বলে জানা গেছে।
আশংকাজনক অবস্থায় গুরুতর আহত কাশেম (৩০), কাউসার (১৮), আঃ আলীম (৩০), হেলাল (৩৫), রুবেল (১৮), হিরা মিয়া (২২), ফরিদ (৪৭), সেলু মিয়া (৪০), মহিত মিয়া (৪০) ও দিলু মিয়া (৩৫)কে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল থেকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। এছাড়া হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে জুলহাস (১৯), আঃ নুর (৫০), রুবেল (১৮), নজরুল (৫০), জুলহাস (৩০), শফিক (৭০), জুয়েল (২৫), সোহেল (২৮), জাহাঙ্গীর (৩৫), রিপন (৩০), জিতু (৩৫), জুয়েল (১৮), জিতু (৩০)সহ অন্তত ২৫ জনকে ভর্তি করা হয়েছে। অন্য আহতদেরকে নবীগঞ্জ হাসপাতালসহ বিভিন্ন প্রাইভেট ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে।
ঘটনা পরবর্তী পরিস্থিতি এড়াতে ওই গ্রামে পুলিশ মোতায়েন করা হয়েছে।