Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

জায়গা সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে বড় বহুলা গ্রামের বিএনপি নেতা রহমত আলীর বাড়ীতে ॥ হামলা-লুটপাট,অগ্নিসংযোগ মোটর সাইকেল পুড়ে ছাই

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরতলীর বহুলা গ্রামে জায়গা সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে হামলা, ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। গতকাল বৃহস্পতিবার সকাল ৬টা থেকে ৮টা পর্যন্ত এ তাণ্ডব চলে। হামলায় একই পরিবারের মহিলাসহ ৫ জন আহত হয়েছে। তাদেরকে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
আহত সূত্রে জানা যায়, ওই গ্রামের সোনাই মিয়ার সাথে দীর্ঘদিন ধরে জায়গা নিয়ে বিরোধ চলে আসছিল একই গ্রামের বিএনপি নেতা রহমত আলীর। ইতোপূর্বে ওই বিরোধের জের ধরে একাধিকবার সংঘর্ষের ঘটনা ঘটে। এদিকে সম্প্রতি রাজনৈতিক মামলায় রহমত আলীসহ তার পরিবারের পুরুষরা বাড়িতে না থাকার সুযোগে সোনাই মেম্বার ও তার দলবল প্রভাব কাটানোর চেষ্টা চালায়। এর জের ধরে গতকাল ভোরে কিছু বুঝে উঠার আগেই সোনাই মিয়ার নেতৃত্বে কতিপয় লোক রহমত আলীর বাড়িতে হামলা ভাংচুর ও লুটপাট চালায়। এসময় রহমত আলীর বৃদ্ধ পিতা ইউনুছ মিয়া, বোন চন্দনা, চাচী মর্তুজা বেগমসহ অন্যান্য মহিলারা বাঁধা দিলে তাদেরকে পিঠিয়ে আহত করে। এসময় ঘরের বারান্দায় থাকা একটি মোটর সাইকেলে আগুন ধরিয়ে দেয়া হয়। এতে মোটর সাইকেলটি পুড়ে ছাই হয়ে যায়। এছাড়াও রহমত আলীর বাড়িসহ তার চাচাতো ভাই কবির মিয়া ও সিজিল মিয়ার বাড়িসহ বেশকটি বাড়িতে হামলা ভাংচুর করে মূল্যবান জিনিসপত্র লুট হয় বলে তারা অভিযোগ করে। আহতাবস্থায় মর্তুজা বেগম (৯০), চন্দনা বেগম (৩০) ও ইউনুস মিয়া (৭০)কে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে মর্তুজা বেগমের অবস্থা আশংকাজনক বলে জানিয়েছেন চিকিৎসক। ঘটনার খবর পেয়ে সদর এসআই শফিকুল ইসলামের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে পৌছে আলামত জব্দ করে। এব্যাপারে এসআই শফিকুল ইসলাম জানান, পূর্ব বিরোধের জের ধরে এ ঘটনা ঘটেছে। অভিযোগ পেলে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এ নিয়ে উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় ফের সংঘর্ষের আশংকা করছেন এলাকাবাসী।