Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বাহুবলে শিশু ধর্ষণের ঘটনায় তোলপাড়

স্টাফ রিপোর্টার ॥ বাহুবল উপজেলার পুটিজুরী ইউনিয়নের হিলালপুর গ্রামের ১০ বছরের শিশু কন্যাকে ধর্ষণের ঘটনায় এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে। ধর্ষককে বাঁচাতে এলাকার কতিপয় মাতব্বর দৌঁড়ঝাপ শুরু হয়েছে।
ধর্ষিতার পরিবার ও এলাকার লোকজনের সাথে আলাপ করে জানা যায়, ওই কন্যাকে কয়েক বছর পূর্বে বিয়ে দেয়া হয় খাগাউড়া নোয়াগাঁও গ্রামের শায়েক মিয়া নামে এক যুবকের নিকট। বিয়ের কিছুদিন পর থেকেই শায়েক শ্বশুরবাড়ি বসবাস করে আসছিল। এরই মাঝে সে ডুবাঐ বাজার ও মিরপুর বাজার সহ কয়েক জায়গায় কম্পিউটরের দোকান দেন। কিন্ত সুবিধা করতে না পারায় সে গুলো বন্ধ হয়ে যায়। গত ১৬/১৭ দিন পূর্বে শায়েক মিয়া তার শ্বশুর বাড়িতে কোন মানুষ না থাকার সুযোগে পাশের বাড়ির ১০ বছরের শিশু কন্যাকে রাস্তা থেকে ডেকে ঘরে নিয়ে যায়। এসময় চকলেট খাওয়ার জন্য ২০ টাকা দিয়ে শিশুটিকে ধর্ষণ করে। ঘটনার পর শিশুটিকে বাড়িতে পাঠিয়ে দেয়ার কিছুক্ষণ পর শিশুটির রক্তক্ষরণ হতে থাকে। পরিবারের লোকজন এর কারণ জানতে চাইলে শিশুটি ঘটনার কথা জানায়। ঘটনা প্রকাশ পাওয়ায় শায়েক আত্মগোপন করে। এদিকে শিশুটিকে প্রথমে বাহুবল ও পরে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করেন। ৪/৫দিন চিকিৎসাধীন থাকা অবস্থায় শায়েলকে বাচাতে দৌড়ঝাপ শুরু হয়।
স্থানীয় বিশ্বস্ত সূত্র জানায়, আজ বুধবার বিকালে স্থানীয় ওয়ার্ড মেম্বার নঈম উল্লাহ মিয়ার বাড়িতে এ ব্যাপারে সালিশ বিচার অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। মুরুব্বী এখলাছ মিয়া আখঞ্জির সাথে যোগাযোগ করলে তিনি প্রথমে ঘটনা এড়িয়ে গেলেও পরে ঘটনার সত্যতা স্বীকার করে বলেন ‘বিষয়টি বুধবার সালিশে নিষ্পত্তির কথা রয়েছে’। এ ঘটনায় এলাকার বিশিষ্ট মুরুব্বী কবির মিয়া, মোহাম্মদ আলী, মামুন মিয়া, মকসুদ মিয়া, তছকির মিয়াসহ অন্যান্য মুরুব্বীগণের সাথে কথা বললে তারা সত্যতা স্বীকার করেন।