Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

অলিপুরে আবারও স্কয়ারের বিরুদ্ধে ভূমি দখলের পায়তারা ॥ আইনের আশ্রয়ে নিরীহ ভূমি মালিক

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর উপজেলার অলিপুরে স্কয়ার ডেনিম প্রকল্পের বিরুদ্ধে আবারও ভূমি দখলের চেষ্টার অভিযোগ উঠেছে। ফলে ভূমি রক্ষায় মালিকরা আইনের আশ্রয় নেন।
অভিযোগে জানা যায়, স্কয়ার ডেনিম প্রকল্প এলাকার সাথে ১০৫ শতক ভূমির মালিক হলেন মাধবপুর উপজেলার কালিকাপুর গ্রামের পরেশ দেবনাথ, তোফাজ্জল হোসেন ও শাহ আলম। স্কয়ার কর্তৃপক্ষ তাদেরকে কম মূল্যে জায়গাটি বিক্রির জন্য বিভিন্ন সময় চাপ দেয়। সম্প্রতি তাদের জমির কিছু কলাগাছ কেটে ফেলা হয় এবং সীমানা প্রাচীর নির্মাণ করে যাতায়াতে প্রতিবন্ধকতা সৃষ্টির চেষ্টা করা হয়।
এই অবস্থায় নিরূপায় হয়ে ভূমির মালিক পরেশ দেবনাথ গত ২২ ফেব্র“য়ারী হবিগঞ্জের এডিএম কোর্টে ১৪৪ ধারা জারির জন্য আবেদন করলে বিজ্ঞ বিচারক সেখানে স্থিতাবস্থা রাখার নির্দেশ দেন। সেখানে স্কয়ার গ্র“পের এমডি তপন চৌধুরী, উর্ধতন ব্যবস্থাপক মেহেদী সাব্বির ও ডেপুটি ম্যানেজার মোঃ ইফতেকার শোয়েবকে বিবাদী করা হয়। একই দিনে মাধবপুর আদালতে দেয়াল নির্মাণ ও প্রতিবন্ধকতা সৃষ্টির বিরুদ্ধে নিষেধাজ্ঞার আবেদন করলে বিজ্ঞ সহকারী জজ ৭ দিনের মধ্যে স্কয়ার ডেনিম কর্তৃপক্ষকে কারন দর্শানোর জন্য নোটিশ দেন।
এদিকে সেখানে শান্তি-শৃংখলা বজায় রাখার জন্য গত ২৬ ফেব্র“য়ারী এডিএম কোর্টে পরেশ দেবনাথ ১৪৭ এর জন্য আবেদন করলে বিজ্ঞ বিচারক সেখানে শান্তি-শৃংখলা বজায় রাখার নির্দেশ দেন।
এ ব্যাপারে মাধবপুর থানার ওসি মোল্লা মনিরুজ্জামান জানান, বাউন্ডারী নির্মাণ নিয়ে অলিপুরে স্কয়ার ডেনিমের সাথে এলাকার ভূমি মালিকের যে সমস্যা ছিল তা আদালতের আদেশে বন্ধ রয়েছে। পুলিশ একাধিকবার সেখানে গিয়ে শান্তি-শৃংখলা বজায় রাখতে বলেছে।
এ ব্যাপারে ভূমি মালিক পরেশ দেবনাথ জানান, আমরা নিরিহ লোকজন। কিন্তু স্কয়ার ডেনিম কর্তৃপক্ষ জোরপূর্বক আমাদের জায়গা দখলের চেষ্টা করছে। কম দামে যদি আমরা তাদেরকে জমি না দেই তাহলে আমাদের বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানী করারও ভয় দেখানো হচ্ছে।
স্কয়ার ডেনিমস অলিপুরের উর্ধ্বতন ব্যবস্থাপক মেহেদী সাব্বির জানান, স্কয়ার আইনের প্রতি শ্রদ্ধাশীল। স্কয়ার কোন বেআইনী কিছু  করে না। বিষয়টি আমরা আইনানুগ ভাবেই দেখা হবে।