Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

ইয়ূথ এসোসিয়েশন অব হবিগঞ্জ ইউকের উদ্যোগে এমপি মোঃ আবু জাহিরকে সংর্বধনা প্রদান

ইংল্যান্ড প্রতিনিধি ॥ এমপি মোঃ আবু জাহির বলেছেন- হবিগঞ্জে অচিরেই সকল ধরনের নাগরিক সুযোগ সুবিধা সম্বলিত উপশহর ও শিশু-কিশোরদের শারীরিক ও মানসিক বিকাশে আধুনিক পার্ক স্থাপন করা হবে। মেডিকেল কলেজ স্থাপনের মাধ্যমে হবিগঞ্জবাসী কেবল চিকিৎসা সেবা পাবে না; সৃষ্টি হবে অনেক লোকের কর্মসংস্থান, গড়ে উঠবে অনেক স্থাপনা। পাশাপাশি দেশ বিদেশে হবিগঞ্জের সুনাম ছড়িয়ে পড়বে। গত বুধবার সন্ধ্যায় লন্ডনের কলেজ অব এডভান্স স্টাডিজের অডিটরিয়ামে অনুষ্ঠিত ইয়ূথ এসোসিয়েশন অব হবিগঞ্জ ইউকে প্রদত্ত এক সংবর্ধনা সভায় যুক্তরাজ্য সফররত হবিগঞ্জ-লাখাই’র সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডভোকেট মোঃ আবু জাহির এ কথা বলেন। সংগঠনের পক্ষ থেকে হবিগঞ্জের প্রবাসীরা এমপি মোঃ আবু জাহিরের নিকট আধুনিক উপশহর ও শিশু-কিশোরদের জন্য পার্ক স্থাপনসহ কিছু দাবী তুলে ধরলে তিনি এ ঘোষনা দেন। গত বছর তার যুক্তরাজ্য সফরের প্রাক্কালে ইয়ূথ এসোসিয়েশন অব হবিগঞ্জ ইউকে আয়োজিত এমপি মোঃ আবু জাহিরের নাগরিক সংর্বধনা ও নৈশভোজে হবিগঞ্জে মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবী জানালে তিনি এব্যাপারে উদ্যোগ গ্রহনের প্রতিশ্র“তি দিয়ে আসেন। আর সম্প্রতি এ ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষনা ও প্রশাসনিক উদ্যোগ গ্রহনের জন্য এমপি মোঃ আবু জাহিরের প্রতি কৃতজ্ঞতাস্বরূপ এ সংবর্ধনা ও নৈশভোজের আয়োজন করা হয়। এমপি মোঃ আবু জাহির হবিগঞ্জ উপশহরে প্রবাসীদের জন্য বিশেষ প্লট বরাদ্দেরও ঘোষনা দেন।
সংগঠনের সভাপতি সাবেক ছাত্রনেতা নূর উদ্দিন চৌধুরী বুলবুলের সভাপতিত্বে ও সহ সাংগঠনিক সম্পাদক শাহ ফয়েজুর রহমান ফয়েজের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও লন্ডনে কমনওয়েলথ স্কলারশীপ নিয়ে পিএইচডি অধ্যয়নরত জহিরুল হক শাকিল। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী, ব্রিটিশ বর্ডার এজেন্সির কর্মকর্তা হবিগঞ্জের কৃতি সন্তান সালাহ উদ্দিন তাহির, যুক্তরাজ্য আওয়ামী আইনজীবি পরিষদের সাধারন সম্পাদক ব্যারিস্টার অনুকুল তালুকদার ডাল্টন, বিশিষ্ঠ লেখক, গবেষক ও সাংবাদিক মতিয়ার চৌধুরী, যুক্তরাজ্য আওয়ামী আইনজীবি পরিষদের যুগ্ম সাধারন সম্পাদক ব্যারিস্টার কাজী শামসুল হাসান শুভ, ইয়ূথ এসোসিয়েশন অব হবিগঞ্জ ইউকে’র সিনিয়র সহ সভাপতি সাবেক ছাত্রনেতা জাকারিয়া চৌধুরী ফেরদৌস, সংগঠনের সহ-সভাপতি মোঃ জালাল উদ্দিন, যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতা ও প্রকৌশল পরিষদের সাধারন সম্পাদক সুশান্ত দাসগুপ্ত, যুক্তরাজ্য যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আবুল লেইছ। বক্তৃতা করেন কমিউনিটি ব্যক্তিত্ব অ্যাডভোকেট সুরঞ্জিত গুপ্ত, ইয়ূথ এসোসিয়েশন অব হবিগঞ্জ ইউকে’র যুগ্ম সাধারন সম্পাদক আলমগীর চৌধুরী, সাবেক ছাত্রনেতা সৈয়দ শাহ নেওয়াজ, যুক্তরাজ্য যুবলীগ নেতা ও ইয়ূথ এসোসিয়েশন অব হবিগঞ্জ ইউকে’র যুগ্ম সাধারন সম্পাদক অজিত লাল দাস, নিজামুল ইসলাম বিলাল, আবির আহমেদ চৌধুরী, বিশিষ্ট অন লাইন একটিভিস্ট সুমন দেবনাথ, ইয়ূথ এসোসিয়েশন অব হবিগঞ্জ ইউকে’র সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম হেলাল, এনামুল হক, মুফতি রশিদ, সুরঞ্জিত দাশ, ইমরুল হোসেন, ইয়ূথ এসোসিয়েশন অব হবিগঞ্জ ইউকে’র দপ্তর সম্পাদক মোফাজ্জল হাসান শ্যামল, সৌরভ দত্ত, শাহনুর রহমান, তরুণ চৌধুরী, শেখ গোলাম কিবরিয়া প্রমুখ।
সভার শুরুতে সংগঠনের পক্ষ থেকে সংবর্ধিত অতিথি অ্যাডঃ মোঃ আবু জাহির এমপিকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এছাড়া সম্প্রতি হবিগঞ্জের বাহুবলের মীরপুর ইউনিয়নের বার বার নির্বাচিত জনপ্রিয় চেয়ারম্যান সৈয়দ দেওয়ান আব্দুল বাছিত ও হবিগঞ্জ সোসাইটি মিডল্যান্ডস’র সাধারন সম্পাদক মুন্তাকিম চৌধুরীর মায়ের মৃত্যুতে শোক প্রকাশ করা হয়। বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন সেভেন সিস্টার্স জামে মসজিদের ইমাম মাওলানা আব্দুল মজিদ।
এমপি আবু জাহির হবিগঞ্জের আলাপুর গ্রামে ব্রিটেন প্রবাসী সমাজসেবক সালাহ উদ্দিন তাহির কর্তৃক তার মায়ের নামে প্রতিষ্ঠিতব্য নূরুন্নেছা উচ্চবিদ্যালয়ে ৫ লাখ টাকা অনুদানের ঘোষনা দেন। অ্যাডভোকেট মোঃ আবু জাহির প্রবাসীরা হবিগঞ্জে যে কোন ধরনের দাতব্য বা জনকল্যানমূলক কাজ করার উদ্যোগ নিলে সরকার ও তার ব্যক্তিগত পক্ষ থেকে সার্বিক প্রশাসনিক ও আর্থিক সহায়তার ঘোষনা দেন।