Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জে ১২ প্রবাসীর ফুটবল উৎসবের বর্ণাঢ্য উদ্বোধন ॥ ট্রাইবেকারে ৪-২ গোলে মৌলভীবাজার দিয়া স্পোটিং বিজয়ী

এম এ বাছিত, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ উপজেলার কুর্শি ইউনিয়নের রাইয়াপুর আদর্শ গ্রামবাসীর উদ্যোগে এবং ১২ প্রবাসীর সহায়তায় ফুটবল টুর্নামেন্টের জমকালো উদ্বোধন হয়েছে। বেলু উড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে ১২ প্রবাসীর পক্ষে স্বাগত বক্তব্য দেন যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি লিডার মোঃ ফখর উদ্দিন। সম্মানীত অতিথি হিসেবে বক্তব্য দেন নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান আলমগীর চৌধুরী, পৌরসভার মেয়র অধ্যাপক তোফাজ্জল ইসলাম চৌধুরী, নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ লিয়াকত আলী, উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি অধ্যাপক মুজিবুর রহমান, মুহিতুর রহমান, আবদুল আলীম, আলহাজ্ব মিরাশ উদ্দিন, জিতু মিয়া, নুরুজ্জামান, মোজাহিদ মিয়া, রফিকুল বাছিত, আবদুল হামিদ, ছাইম উল্যা, আবদুস সালাম, জিলু মিয়া প্রমূখ। আয়োজক ১২ প্রবাসী, জনপ্রতিনিধি ও সাংবাদিক নেতৃবৃন্দের সমন্বয়ে আকাশে রং বেরঙ্গের বেলুন উড়িয়ে আনুষ্ঠানিকভাবে খেলার উদ্বোধন করেন অতিথি ও প্রবাসীরা।
খেলা শুরুর আগেই নয় মৌজাসহ আশপাশের গ্রাম থেকে খেলা প্রেমিরা আসায় মাঠের চারদিক পূর্ণ হয়ে যায়। মাঠের শৃংখলা রক্ষায় শতাধিক স্বেচ্ছাসেবক দায়িত্ব পালন করেন। দর্শকও শান্তিপূর্ণভাবে উত্তেজনা পূর্ণ খেলা উপভোগ করেন। খেলার নির্ধারিত সময়ে দু’টি দলই গোল করতে ব্যর্থ হয়। খেলার দ্বিতীয়ার্ধে মাঠে রেফারীর সাথে অসদাচরণ করায় মৌলভীবাজার দিয়া স্পোটিং ক্লাবের ৬ নং জার্সিধারী খেলোয়ার রিপন মিয়াকে লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বহিস্কার করেন রেফারী আনোয়ার হোসেন সাজু। ১০ জনের দল নিয়ে আক্রমনাত্মক খেলা উপহার দেয় দিয়া স্পোটিং ক্লাব। আক্রমন পাল্টা আক্রমনে জমে উঠে লড়াই। নির্ধারিত সময়ে দু’টি দলই গোল করতে ব্যর্থ হওয়ায় বিলম্বে খেলা শুরু হওয়ায় অতিরিক্তি সময়ের খেলা বাতিল করে ট্রাইবেকারের সিদ্ধান্ত দেন রেফারী। আয়ান আরিয়ান নবীগঞ্জকে ট্রাইবেকারে ৪-২ গোলে পরাজিত করে মৌলভীবাজার দিয়া স্পোটিং ক্লাব। উভয় দলের পক্ষে নাইজেরিয়া ও দক্ষিণ আফ্রিকার ৭জন খেলোয়ার অংশ নেন।
উদ্বোধনীর খেলার প্রথম দিনে গতকাল ডিজিটাল সাজে সজ্জিত মাঠে ব্যতিক্রমী নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়। “সৎচিন্তা, সৎ কাজই সাফল্যের চাবি” সংবলিত দুই শতাধিক সাদা গেঞ্জি গায়ে স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করে রাইয়াপুর যুব সংঘ। দু’শতাধিক যুবকের ডিসপ্লে এবং লাল সবুজের জার্সি পরিহিত কিশোরদের মাঠ প্রদক্ষিণ দর্শকদের মন কাড়ে। খেলাকে উপলক্ষ করে নয়মৌজার জনপদে উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে।
সিলেট বিভাগের বাচাইকৃত ৮টি দল খেলায় অংশ নিচ্ছে। প্রথম পুরস্কার হিসেবে ১টি ডিসকভারী মোটর সাইকেল এবং দ্বিতীয় পুরস্কার হিসেবে ১ টি ওয়ালটন মোটর সাইকেল দেয়ার ঘোষণা দেয়া হয়েছে। আজ বুধবার ইনাতগঞ্জ জাগ্রত যুবসংঘ এবং সিলেট রয়েল স্পোটিং ক্লাবের মধ্যে বিকাল ৩ টায় একই মাঠে খেলা অনুষ্ঠিত হবে। এছাড়াও টুর্ণামেন্টে অংশ নিচ্ছে-মরহুম সাজ্জাদ ফুটবল ক্লাব, তরুণ ক্রিড়া চক্র, বিশ্বনাথ একতা ক্রিড়া চক্র, দক্ষিণ সুরমা রুনাম ফুটবল একাদশ।
খেলা পরিচালানায় সার্বিক তত্ত্ব¡াবধানে রয়েছেন সাবেক কৃতি ফুটবলার মোঃ আবদুল বাছিত। পুলিশ প্রশাসনের তরফ থেকে টুর্ণামেন্ট সুষ্ঠুভাবে পরিচালনায় সর্বাত্মক সহায়তার ঘোষণা দেন নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ লিয়াকত আলী।