Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

শায়েস্তাগঞ্জে হপবিস পরিচালক নির্বাচনে ভোট গ্রহণে কারচুপির অভিযোগ ॥ এক জনের বর্জন

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি ॥ হবিগঞ্জ সদর উপজেলার শায়েস্তাগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি’র (হপবিস) ৩নং এলাকার পরিচালকদের নির্বাচনে ভোট গ্রহণে কারচুপিসহ কালো টাকার অভিযোগ এনে ছাতা প্রতীক প্রার্থী সাংবাদিক শাহ মোঃ হুমায়ূন কবীর নির্বাচন বর্জন করেছেন। এদিকে ভোটার শূন্য নির্বাচনে পুনরায় বৈদ্যুতিক বাল্ব প্রতীক নিয়ে ৩৪৫ ভোট পেয়ে পুনরায় পরিচালক নির্বাচিত হয়েছেন নওরোজুল ইসলাম চৌধুরী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী শায়েস্তাগঞ্জ ডিগ্রী কলেজের কম্পিউটার শিক্ষক মোঃ আমিনুর রহমান সোহেল চেয়ার প্রতীক নিয়ে ৩০৭ ভোট পেয়েছেন, ও সাপ্তাহিক হবিগঞ্জের খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক শাহ্ মোঃ হুমায়ুন কবীর নির্বাচন বর্জন করার পরও ছাতা প্রতীক নিয়ে পেয়েছেন ৭৩ ভোট।
রবিবার সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। চলে বিকাল ৪টা পর্যন্ত।
জানা যায়, শায়েস্তাগঞ্জ পৌরসভা, শায়েস্তাগঞ্জ, নূরপুর, নিজামপুর, রাজিউড়া ও গোপায়া ইউনিয়ন নিয়ে ৩নং এলাকার এ নির্বাচনে ভোটার সংখ্যা ৬ হাজার ২শ জন। কিন্তু ভোটার শূন্য থাকায় মাত্র ৭২৭ জন গ্রাহক ভোটাধিকার প্রয়োগ করেন। এরমধ্যে আবার ২টি ভোট বাতিল হয়।
এ ব্যাপারে নির্বাচন বর্জনকারী পরিচালক প্রার্থী সাংবাদিক শাহ মোঃ হুমায়ূন কবীর জানান-নির্বাচনে বিশাল ভোট কারচুপি ও কালোটাকা দিয়ে ভোটার আকর্ষণ করায় তিনি দুপুরে নির্বাচন বর্জন করে সমর্থকদের নিয়ে প্রতিবাদ মিছিল করেছেন এবং সন্ধ্যায় তিনি সংবাদ সম্মেলন করেন। উল্লেখ্য গত নির্বাচনেও নওরোজুল ইসলাম চৌধুরী বিপুল ভোট পেয়ে হপবিস’র ৩নং এলাকার পরিচালক নির্বাচিত হন।