Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

ইমামবাড়ি এলাকা ক্রাইম জোনে পরিণত পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা এলাকাবাসীর দুর্বৃত্তের কবলে হাঁসের খামার মালিক ॥ টাকা ও মোবাইল ছিনতাই

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জের ইমামবাড়ি এলাকা ক্রাইম জোনে পরিণত হয়েছে। ওই এলাকাটি জুয়া, মাদক, ছিনতাই ও অসামাজিক কার্যকলাপের আখড়ায় পরিণত হয়েছে। শান্তিপ্রিয় এলাকাবাসী মুখ খুলতেও সাহস পাচ্ছেননা। এখনই এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা না নিলে ভয়াবহ পরিস্থিতির আশংকা করছেন এলাকাবাসী। সর্বশেষ গত মঙ্গলবার রাতে কালিয়ারভাঙ্গা ইউনিয়নের শ্রীমতপুর গ্রামের হাঁসের খামার মালিককে আকাবর হোসেন দুর্বৃত্তদের হামলার শিকার হয়েছেন। দুর্বৃত্তরা তাকে বেধড়ক মারপিট করে মোবাইল ও নগদ টাকা ছিনিয়ে নেয়। হামলায় আকাবরের একটি চোখ নষ্ট হয়ে যাওয়ার আশংকা রয়েছে। তাকে হবিগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাঁসের খামার মালিক আকাবর হোসেন জানান, হাঁসের খামারের জন্য শ্বশুর বাড়িতে থেকে ২৫ হাজার টাকা নিয়ে তিনি বাড়ির উদ্দেশে রওয়ানা দেন। রাত সাড়ে ১০ টার দিকে বাড়ির সন্নিকটে পৌছামাত্র পূর্ব থেকে ওৎ পেতে থাকা ৪/৫ জনের একদল দুর্বৃত্ত তার উপর হামলা চালায়। দুর্বৃত্তরা তাকে ধারালো অস্ত্র দিয়ে খুচিয়ে ও লোহার লাইট দিয়ে একরে পর এক আঘাত করে টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়। দুর্বৃত্তদের উপর্যুপরি আঘাতে এক পর্যায়ে কাদায় লুটিয়ে পড়ে জ্ঞান হারিয়ে ফেলে। পরে তাকে মৃত ভেবে দুর্বৃত্তরা চলে যায়। সারা রাত সে ওই স্থানেই পড়ে থাকে। এদিকে আকাবর বাড়িতে না ফিরায় এবং মোবাইলটি বন্ধ থাকায় তার আত্মীয় স্বজনরা খোঁজাখুজি শুরু করে। ভোরে আত্মীয় স্বজনরা তাকে ওই স্থানে পড়ে থাকতে দেখে বাড়ি নিয়ে যান। পরে তাকে হবিগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়। এ ব্যাপারে হাসপাতালে ভর্তি আকাবর জানায় দুয়েকজনকে তিনি ছিনতে পেরেছেন। বানিয়াচং থেকে টাকার আনার বিষয়টিও কেউ কেউ জানত বলে তিনি জানান। পরিকল্পনা অনুযায়ী এ ঘটনাটি ঘটেছে বলে তিনি জানান।
এদিকে এলাকাবাসী জানান, কালিয়ারভাঙ্গা ইউনিয়ন এবং বানিয়াচংয়ের খাগাউড়া ইউনিয়নের উঠতি বয়সের কিছু যুবকের সমন্বয়ে একটি অপরাধী চক্র গড়ে উঠেছে। এ চক্রটি জুয়া, মাদক ও বিভিন্ন অসামাজিক কার্যকলাপ চালিয়ে যাচ্ছে। কয়েকটি স্পটে দিবারাত্রি জুয়া খেলা চলছে। এরাই মাদক ও পতিতাবৃত্তির সাথে জড়িত। এ চক্রের মাধ্যমে এলাকায় অপরাধের মাত্রা বাড়ছে। এ ব্যাপারে এলাকাবাসী শংকিত। কঠোর পদক্ষেপ গ্রহণের জন্য পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করছেন এলাকাবাসী।