Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

মাধবপুর উপজেলা ছাত্রলীগ সভাপতি ওয়াসিমকে কারণ দর্শানো নোটিশ

স্টাফ রিপোর্টার ॥ মাঠ পর্যায়ে নিস্ক্রিয়তার অভিযোগে বহিস্কার হতে পারেন মাধবপুর উপজেলা ছাত্রলীগ সভাপতি মজিব উদ্দিন তালুকদার ওয়াসিম। ইতোমধ্যে দলীয় কর্মকান্ড পরিচালনায় ব্যর্থতা, কেন্দ্র ও জেলা ঘোষিত রাজনৈতিক কর্মসূচি পালন না করা, দলের পদপদবী ব্যবহার করে বিভিন্ন প্রতিষ্টান থেকে সুবিধা আদায়সহ একাধিক অভিযোগর প্রেক্ষিতে ওয়াসিমকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে হবিগঞ্জ জেলা ছাত্রলীগ। ছাত্রলীগ সূত্রে জানা যায়, দলের গঠনতন্ত্র পরিপন্থি কর্মকান্ড পরিচালনাসহ অভিযোগের প্রেক্ষিতে ইতিমধ্যে মাধবপুর উপজেলা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালনে ব্যর্থতার কারন দর্শানোর জন্য নোটিশ দিয়েছে জেলা ছাত্রলীগ। গত ২০ জানুয়ারী হবিগঞ্জ  জেলা ছাত্রলীগের নব গঠিত কমিটির সভাপতি ইশতিয়াক রাজ চৌধুরী ও সাধারণ সম্পাদক মুকিদুল ইসলাম মুকিদ স্বাক্ষরিত এক পত্রে এ নোটিশ প্রদান করা হয়। নোটিশ প্রদানের দিন থেকে ৭ দিনের মধ্যে কারন দর্শাতে বলা হয়েছে। কিন্তু নোটিশ প্রাপ্তির এক সপ্তাহ পেরিয়ে গেলেও ওয়াসিম কোন কারন দর্শাননি। তৃণমূল ছাত্রলীগের দাবী দ্রুত ওই কমিটির সভাপতি মজিব উদ্দিন তালুকদার ওয়াসিমকে অব্যাহতি দিয়ে ত্যাগী ও রাজপথের রাজনীতিতে সম্পৃক্ত কাউকে সভাপতির দায়িত্ব দিয়ে ছাত্রলীগের কর্মকান্ডকে বেগবান করার।
উল্লেখ্য, ২০১৩ সালের ২৪ ডিসেম্বর গঠন করা হয় মাধবপুর উপজেলা ছাত্রলীগের ১৬ সদস্যের কমিটি। ওই কমিটিতে মজিব উদ্দিন তালুকদার ওয়াসিমকে সভাপতি, শহিদুল ইসলাম শান্তকে সাধারণ সম্পাদক করে ১৬ সদস্যের মাধবপুর উপজেলা ছাত্রলীগের কার্যকরী কমিটি অনুমোদন দেয়া হয়। ২০১৩ সালের ২৪ ডিসেম্বর হবিগঞ্জ তথা সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় ছাত্রলীগ সহ-সভাপতি মোঃ নাঈম হাসান, বেসরকারি বিশ্ব বিদ্যালয় বিষয়ক উপ-সম্পাদক শাহিন আহমেদ সিরাজী, সহ-সম্পাদক মোঃ শাহ আলম ও সহ-সম্পাদক নজরুল ইসলামের সুপারিশক্রমে হবিগঞ্জ জেলা ছাত্রলীগের তৎকালীন সভাপতি মোস্তফা কামাল আজাদ রাসেল উক্ত কমিটি অনুমোদন করেন। উক্ত কমিটিকে ২০১৩ সালের ২৪ ডিসেম্বর থেকে পরবর্তী ১৫ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কার্যকরী কমিটি গঠন করারও নির্দেশ দেয়া হয়।
এ ব্যাপারে হবিগঞ্জ জেলা ছাত্রলীগ সভাপতি ইশতিয়াক রাজ চৌধুরী বলেন, মাাধবপুর উপজেলা ছাত্রলীগ সভাপতি মজিব উদ্দিন তালুকদার ওয়াসিম মৌখিক ভাবে আমাদের সাথে যোগাযোগ করেছেন। কিন্তু আমরা তাকে লিখিত ভাবে নোটিশ করেছি সেহেতু তাকে লিখিত ভাবেই কারন দর্শাতে হবে। তিনি আরো বলেন, তার বিরুদ্ধে আনিত অভিযোগের যথাযথ কারণ দর্শাতে না পারলে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।