Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জে চাঁদাবাজীর মামলায় সাংবাদিক আজাদসহ গ্রেপ্তার ২

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জে চাঁদাবাজীর মামলায় দৈনিক সমকাল প্রতিনিধি এম এ আহমদ আজাদসহ দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃত আরেকজন হচ্ছেন উপজেলার পারকুল গ্রামের বজলুর রহমান। বুধবার দিবাগত গভীর রাতে তাদের নিজ নিজ বাড়ি থেকে পুলিশ গ্রেপ্তার করে। গতকাল তাদেরকে কোর্ট হাজতে প্রেরণ করা হয়।
উপজেলার আউশকান্দি ইউনিয়নের পারকুল গ্রামের আনছার মিয়ার ছেলে বেলাল মিয়া বাদী হয়ে একই গ্রামের মৃত তবারক উল্লার ২ছেলে ছেলে বজলু মিয়া ও আনহার মিয়া এবং সিট ফরিদপুর গ্রামের আহমেদ আজাদকে আসামী করে নবীগঞ্জ থানায় চাঁদাবাজির অভিযোগ এনে একটি মামলা দায়ের করেন।
মামলায় বলা হয়, বাদী আনছার মিয়া নবীগঞ্জের পারকুল পাওয়ার প্লান্টে ঠিকাদারী ব্যবসা করে আসছেন। ওই প্লান্টে গাড়ি দিয়ে মালামাল আনা নেয়ার সময় ১৫/২০ দিন ধরে ৫০ হাজার টাকা চাঁদা দাবী করে আসছে। তাদের দাবীকৃত টাকা দিতে অস্বীকার করলে এরা বিভিন্ন ভাবে হুমকী প্রদান করে। গত ২০ জানুয়ারী রাত ১০ টার দিকে অকেজো কিছু লোহা নিয়ে যাবার সময় মজলিশপুর গ্রামের নিকট ব্রীজে পৌছলে বিবাদীরা লাঠিসোটা নিয়ে গাড়ির গতি রোধ করে। এ সময় তারা আবারো ৫০ হাজার টাকা চাদা দাবী করে হত্যার হুমকী দেয়। এ সময় তার শোর চিৎকারে লোকজন এগিয়ে এতে তাকে রক্ষা করে।
এ ব্যাপারে সাংবাদিক এম এ আহমদ আজাদ জানান, মামলার অপর দু’জনের সাথে আমার কোন ধরনের পূর্ব পরিচয় নেই। তাদের কোন দিন দেখিও নি। যে ব্যক্তি বাদি হয়ে আমার বিরুদ্ধে চাদাবাজির অভিযোগ এনেছে তার সাথেও আমার পরিচয় নেই। বাদী ও অপর দু’বিবাদী একই গ্রামের বাসিন্দা। ওই মামলায় সম্পূর্ণ ষড়যন্ত্রমুলক ভাবে আমাকে মামলায় জড়ানো হয়েছে।