Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

মাধবপুরে পাঁচ পীরের মাজারে মেলার নামে জুয়া-মদ গাঁজার আসর ॥ সাধারণ মানুষের মধ্যে ক্ষোভ ॥ ডিবি পুলিশের অভিযানে এলাকাবাসীর সাধুবাদ

স্টাফ রিপোর্টার ॥ মাধবপুর উপজেলার চৌমুহনী ইউনিয়নের পাঁচ পীরের মাজারে মেলার নামে জুয়া ও মদ গাঁজার আসরে ডিবি পুলিশ অভিযান চালিয়ে তা বন্ধ করে দিয়েছে। ডিবি পুলিশের এ ভভিযানকে সাধুবাদ জানিয়েছে সাধারণ মানুষ। ১৫দিন ধরে চলে আসা এসব অপকর্ম মাধবপুর থানা পুলিশরই বন্ধ করার কথা। কিন্তু থানা পুলিশ রহস্যজনক কারণে নিরব ভূমিকা পালন করে।
গত ২৬ ডিসেম্বের থেকে চৌমুহনী ইউনিয়নের সোনাই নদীর পশ্চিম পাড়ে মঙ্গলপুর গ্রামে অবস্থিত পাঁচ পীরের মাজারে বাৎসরিক মেলা বসে। এ বছরে জেলা প্রশাসক থেকে এক মাসের জন্য মেলা করার অনুমতি নেয়া হয়েছে বলে জানান আয়োজকরা। মেলার শুরু থেকেই সেখানে মদ, গাঁজা ও জুয়া আসর বসানো হয়। এসব আসর থেকে আদায় করা হয় টাকা। এসব অপকর্মের কারণে এলাকার জনগণের মধ্যে একটি ক্ষোভের সৃষ্টি হয়। কিন্তু নিরীহ জনগণ মিথ্যা মামলা হামলার ভয়ে নিরবেই সহ্য করে নেয় এসব অপকর্ম। একদিকে ছাত্র-ছাত্রীদের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা আসন্ন। অপর দিকে মেলার নামে জুয়া, মদ, গাঁঁজা, ও নারী নৃত্যের তালে তালে বিকট শব্দে মাইকের বাজনায় এলাকাবাসী অতিষ্ঠ। সন্ধ্যা থেকেই এলাকার উঠতি বয়সের যুবকদের জটলা শুরু হয় এ মেলায়। মেলায় প্রতিদিনি মোট ৩টি জুয়ার আসর (বোর্ড) বসে। এলাকার উঠতি বয়সের যুবক, চাষী, রিক্সা চালক, সিএনজি অটোরিক্সা চালকরা সারাদিনের আয় রুজি নিয়ে সন্ধ্যার পর পরই জুয়ার আসরে হাজির হয়। কিছুক্ষনের মধ্যেই শুন্য হয় তাদের পকেট। এ নিয়ে এলাকাবাসীর মধ্যে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হলেও প্রকাশ্যে প্রতিবাদ করতে সাহস পায়নি কেউ। অনেকেই বলতে শুরু করেছেন এলাকায় চুরি, ছিনতাই, ডাকাতি, রাহাজানির এটিও একটি কারণ। এ নিয়ে এলাকাবাসী স্থানীয় সংসদ সদস্যের নিকট মৌখিক অভিযোগ করলে তিনি বিষয়টি দেখবেন বলে আশ্বস্থ করেন। অনেকেই জানান, থানা পুলিশের সামনেই চলে এ জুয়ার আসর। শেষ পর্যন্ত শুক্রবার রাত ১০ টার দিকে হবিগঞ্জ ডিবি পুলিশের একটি টিম সাদা পোশাকে অভিযান চালায় পাঁচ পীরের মাজারের জুয়ার বোর্ড গুলিতে। অভিযানে এলাকাবাসী খুশি হয়ে সাধুবাদ জানায় ডিবি পুলিশকে। তবে দেখার বিষয় তাদের এ অভিযানে কত দিন বন্ধ থাকে জুয়ার আসর। মেলার আয়োজকদের সাথে আলাপ করে জানা যায়, এক মাসের জন্য জেলা প্রশাসক থেকে মেলা করার অনুমতি নিয়েছেন তারা। ইতিমধ্যেই ১৫ দিন গত হয়েছে। এলাকাবাসীর দাবি মেলায় মাইক ও জুয়া সম্পূর্ন বন্ধ করা হোক।