Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জ জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তাকে কারণ দর্শানো নোটিশ

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা পরিষদের কর্মচারীকে সরকারী কোয়ার্টার থেকে উচ্ছেদ চেষ্টার বিরুদ্ধে প্রধান নির্বাহী কর্মকর্তার প্রতি কারণ দর্শানো নোটিশ প্রেরণ করেছেন হবিগঞ্জ সিনিয়র সহকারী জজ আদালত। একই সঙ্গে উক্ত কোয়ার্টারের বিদ্যুৎ ও পানি সংযোগ পুনঃস্থাপন অস্থায়ী নির্দেশও প্রদান করা হয়। দ্বিতীয় নির্দেশটি দেওয়া হয়েছে হবিগঞ্জ জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা ও হবিগঞ্জ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীর প্রতি। এছাড়া প্রধান নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী প্রকৌশলীকে আগামী ১১ মার্চ হবিগঞ্জ সিনিয়র জজ আদালতে উপস্থিত হওয়ার জন্যও বলা হয়েছে।
সূত্রে জানা যায়, বিগত ২০০৪ সালে মোঃ সাইফুল আলম হবিগঞ্জ জেলা পরিষদে নিম্নমান সহকারী কাম মুদ্রাক্ষরিক পদে যোগদান করেন। যোগদানের প্রায় ২ বছর পর তিনি জেলা পরিষদের একটি সরকারী কোয়ার্টার বরাদ্দ পান এবং সেখানে স্বপরিবারে বসবাস করতে থাকেন। যোগদানের প্রায় ১১ বছর পর ঐ কার্যালয়ের কিছু অতি উৎসাহী কর্মচারীর অসত্য, বানোয়াট ও মনগড়া অভিযোগে এবং উর্র্ধতন কর্তৃপক্ষের নির্দেশে তাকে গত ২৫ নভেম্বর চাকুরী থেকে অপসারণ করা হয়। অপসারণের দিনই তাকে এক পত্রযোগে মাত্র ৩ দিনের নোটিশে বাসা ছাড়ার নির্দেশ দেয়া হয়। এর ১৮ দিন পর সাইফুল আলমের পরিবারবর্গ ঐ বাসায় বসবাস করা অবস্থায় বিদ্যুৎ ও পানির লাইন কেটে দেওয়া হয়।
গত ৫ জানুয়ারি সাইফুল আলম বাদী হয়ে তাকে বাসা থেকে উচ্ছেদ না করা এবং বাসায় বিদ্যুৎ ও পানির পুনঃসংযোগ পাওয়ার নির্দেশনা চেয়ে হবিগঞ্জ সিনিয়র সহকারী জজ আদালতে একটি মামলা দায়ের করেন। মামলায় হবিগঞ্জ জেলা পরিষদের প্রধান নির্বাহীকে বিবাদী করা হয়। উক্ত মামলার প্রেক্ষিতে জেলা পরিষদের নিম্নমান সহকারী কাম মুদ্রাক্ষরিক সাইফুল আলমকে তার বাসা থেকে উচ্ছেদ না করতে ও বিদ্যুৎ-পানির সংযোগ পুনরায় স্থাপন করে দিতে জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা ও হবিগঞ্জ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলীর প্রতি পৃথক নোটিশ জারী করেন আদলত।