Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

মোহনপুর ও কলেজ কোয়াটারের যুবকদের মধ্যে সংঘর্ষ ॥ আহত ২০ ॥ দোকান ও মোটর সাইকেলে আগুন ॥ বাসায় হামলা ভাংচুর

স্টাফ রিপোর্টার ॥ বৃন্দাবন কলেজে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মোহনপুর ও কলেজ কোয়াটার এলাকার যুবকদের মধ্যে সংঘর্ষে উভয় পক্ষের প্রায় ২০ জন আহত হয়েছে। এ সময় প্রতিপক্ষের অগ্নিসংযোগে একটি মোটর সাইকেল পুড়ে গেছে। একাধিক বাসায়-বাড়িতে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ২৮ রাউন্ড টিয়ার সেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। সংঘর্ষে  গুরুতর অবস্থায় অরবিন্দু (৫০), সাগর (১৮) ও টেটাবিদ্ধ নূরুল ইসলাম (৩০) কে হবিগঞ্জ আধুনিক সদর  হাসপাতালে ভর্তি করা হয়। পরে আংশকাজনক অবস্থায় নুরুল ইসলামকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। জানা যায়, গতকাল দুপুরে বৃন্দাবন কলেজে ছাত্রলীগ নেতা ইমন ও রিয়াদ এবং মোর্শেদ ও তন্ময়ের মধ্যে তুচ্ছ ঘটনা নিয়ে কথা কাটাকাটি হয়। এ সময় ইমন ও রিয়াদের লোকজন তন্ময়ের কলেজ কোয়ার্টারস্থ বাসায় ইটপাটকেল নিক্ষেপ করে। এ সময় উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। সংঘর্ষ ছড়িয়ে পড়ে বেবী ষ্ট্যান্ড, কোর্ট ষ্টেশন ও ফায়ার সার্ভিস রোড এলাকায়। এ সময় ওই এলাকার দোকান পাট বন্ধ হয়ে যায়। আতংকিত মানুষ দৌড়ে আত্মরক্ষা করে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাবার বুলেট ও টিয়ার গ্যাস নিক্ষেপ করে। সংঘর্ষকালে মোহনপুরের পক্ষের লোকজন ফায়ার সার্ভিস এলাকায় বিসমিল্লাহ গ্লাস এন্ড থাইয়ের দোকানে হামলা চালায়। এ সময় গ্লাসের দোকানের সামনে পার্কিং করে রাখা একটি মোটর সাইকেলে আগুন ধরিয়ে দেয় হামলাকারীরা। এতে মোটার সাইকেলটি পুড়ে যায়। সাথে সাথে ফায়ার সার্ভিসের লোকজন এসে মোটর সাইকেলের আগুন নিয়ন্ত্রন করে। এছাড়া সংঘর্ষকালে মোহনপুর এলাকায় অবস্থিত একটি বাসাতে হামলা চালিয়ে ঘরে রক্ষিত আসবাবপত্র ভাংচুর করা হয়।
এ ব্যাপারে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুকিদুল ইসলাম জানান, এটি রাজনৈতিক কোন সংঘর্ষ নয়। এলাকা ভিত্তিক সংঘর্ষ। কলেজে তুচ্ছ বিষয় নিয়ে ঘটনার সূত্রপাত হলেও পরে তা এলাকাভিত্তিক সংঘর্ষে রূপ নেয়।
সদর মডেল থানার ওসি মোঃ নাজিম উদ্দিন জানান, তুচ্ছ ঘটনা নিয়ে এ সংঘর্ষ ঘটে। পুলিশের ৪টি দল ১৫ রাউন্ড রাবার বুলেট ও ১৩ রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।