Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

শেভরন বাংলাদেশের নবনিযুক্ত প্রেসিডেন্ট লায়নের দায়িত্ব গ্রহণ

প্রেস বিজ্ঞপ্তি ॥ ১ জানুয়ারি থেকে শেভরন বাংলাদেশ-এর নতুন প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন কেভিন লায়ন। এই দায়িত্ব গ্রহণ করার পূর্বে তিনি শেভরন আপস্ট্রিম ইউরোপ-এ নেদারল্যান্ড-এর কান্ট্রি ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করছিলেন।
যুক্তরাষ্ট্রের উওমিং বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮৮ সালে ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং-এ স্নাতক ডিগ্রি অর্জন করার পর একই বছরে ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ার হিসেবে শেভরন-এ যোগদান করেন লায়ন। যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্থানে দায়িত্ব পালনের পাশাপাশি তিনি ইন্দোনেশিয়া, নাইজেরিয়া এবং ফিলিপাইনেও বিভিন্ন গুরুত্বপূর্ন ইঞ্জিনিয়ারিং এবং ব্যবস্থাপকের পদে অধিষ্ঠিত ছিলেন।
নতুন কর্মস্থল সম্পর্কে আশাবাদ প্রকাশ করে শেভরন বাংলাদেশ-এর প্রধান বলেন, “আমি এমন সময়ে দায়িত্ব গ্রহণ করতে যাচ্ছি যা বাংলাদেশের জ্বালানি খাতের জন্য একটি গুরুত্বপূর্ণ সময়। বাংলাদেশের জ্বালানি খাতের নিরাপত্তার জন্য আরও সংঘবদ্ধ ভাবে একযোগে কাজ করার লক্ষে শেভরন এবং সরকারের বিভিন্ন প্রতিষ্ঠানের মধ্যকার সহযোগিতার সম্পর্ক অব্যাহত রেখে আমার পূর্ববর্তীদের নেতৃত্বে অর্জিত সাফল্যের ধারাবাহিকতাকে আরো এগিয়ে নিয়ে যেতে পারব বলে আমি আশাবাদী।”
যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের হিউস্টনে অবস্থিত শেভরনের গ্যাস এন্ড মিডস্ট্রিম অর্গানাইজেশনে সাপ্লাই এন্ড ট্রেডিং এর ভাইস প্রেসিডেন্ট হিসেবে সম্প্রতি নিয়োগপ্রাপ্ত জেফ স্ট্রং-এর পরিবর্তে দায়িত্ব গ্রহণ করেন কেভিন লায়ন।
বাংলাদেশের সর্বোচ্চ বৈদেশিক বিনিয়াগকারী এবং সর্বোচ্চ গ্যাস উৎপাদনকারী প্রতিষ্ঠান শেভরন বর্তমানে দেশের উত্তর-পূর্বাঞ্চলে তিনটি গ্যাসক্ষেত্র থেকে প্রাকৃতিক গ্যাস উৎপাদন করছে।