Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

কিবরিয়া হত্যা মামলায় চার্জশীটভূক্ত আসামী হওয়ায় ॥ পৌর মেয়র গউছ বরখাস্ত ॥ প্যানেল মেয়র পিয়ারা বেগম ভারপ্রাপ্ত মেয়র

স্টাফ রিপোর্টার ॥ সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যা মামলার চার্জশীটভূক্ত আসামী হওয়ায় হবিগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও হবিগঞ্জ পৌরসভার মেয়র জিকে গউছকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার মন্ত্রাণালয় থেকে এ বহিস্কারাদেশ প্রদান করা হয়। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ-সচিব স্থানীয় সরকার বিভাগ খলিলুর রহমান খলিল স্বাক্ষরিত এক পত্রে এই প্রজ্ঞাপন জারি করা হয়। বিষয়টি নিশ্চিত করছেন হবিগঞ্জের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক দীলিপ কুমার বণিক। গতকাল এ সাময়িক বহিস্কারাদেশ পত্র জেলা প্রশাসকের নিকট প্রেরণ করা হয়। একই আদেশে প্যানেল মেয়র-১ মহিলা কাউন্সিলর পিয়ারা বেগম হবিগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মনোনিত করা হয়। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় বিভাগের উপ-সচিব মোঃ খলিলুর রহমান এই আদেশ জারী করেন।
পত্রে উল্লেখ করা হয়, কিবরিয়া হত্যা মামলার চার্জশীটভূক্ত  হবিগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব জি কে গউছ বর্তমানে কারাগারে রয়েছেন। এতে বর্তমানে হবিগঞ্জ পৌরসভার মেয়র পদ শুন্য হওয়ায় পৌরসভার প্যানেল মেয়র-১ স্থানীয় সরকার (পৌরসভা) এর কার্য বিধিমালা অনুসরণ করে মেয়র এর আর্থিক ও দৈনন্দিন কার্যক্রম পরিচালনার জন্য দায়িত্ব প্রদান করা হল।
আদেশের অনুলিপি হবিগঞ্জের জেলা প্রশাসক, উপ-পরিচালক, স্থানীয় সরকার, হবিগঞ্জ ও সচিব, হবিগঞ্জ পৌরসভাকে প্রদান করা হয়েছে। উল্লেখ্য, সাবেক অর্থমন্ত্রী কিবরিয়া হত্যা মামলার সম্পূরক চার্জশীটে বিএনপি নেতা ও হবিগঞ্জ পৌর মেয়র জি কে গউছকে অভিযুক্ত করা হয়। এ মামলায় জি কে গউছ গত ২৮ ডিসেম্বর আদালতে আত্মসমর্পণ করলে আদালত তার জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেন।