Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বানিয়াচঙ্গে আসামী ছিনিয়ে নিতে পুলিশের উপর হামলা ॥ আত্মরক্ষার্থে ২০ রাউন্ড গুলি ॥ দারোগাসহ ২০ জন আহত ॥ ৬০ জনের বিরুদ্ধে মামলা

মখলিছ মিয়া, বানিয়াচঙ্গ থেকে ॥ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে পুলিশের উপর হামলা করে কতিপয় গ্রামবাসীর ওয়ারেন্টভূক্ত গ্রেফতারকৃত আসামী ছিনিয়ে নেয়ার চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়েছে। এ সময় আত্মরক্ষার্থে পুলিশ ২০ রাউন্ড গুলি বর্ষণ করে। এতে এসআই মধুসূদন রায়, শামছুল হুদা, এএসআই কাশিচন্দ্র শর্মা, কং/ ৫৪৬ এনায়েত উল্লাহ ও কং/৯৬৪ বিনয় ভূষণ রায় সহ আহত হয়েছে প্রায় ২০ জন। পুলিশের উপর হামলা, আসামী ছিনিয়ে নেয়ার চেষ্টা ও কর্তব্য কাজে বাধা দেয়ার অভিযোগ এনে ২০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ৩৪/৪০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। বানিয়াচঙ্গ তানার এসআই মধুসূদন রায় বাদী হয়ে বানিয়াচং থানায় মামলা দায়ের করেন। এলাকার শান্তি শৃংখলা বজায় রাখতে এসআই ডিএমএ মজিদ নেতৃত্বে ২০ থেকে ২৫ জন পুলিশ সদস্য সেখানে অবস্থান করছে।
মামলার বিবরণে জানা যায়, গ্রেফতারী পরোয়ানা প্রাপ্ত পলাতক আসামী গ্রেফতারে বানিয়াচঙ্গ থানা পুলিশ গত বৃহস্পতিবার দিবাগত রাতে ২ টার দিকে উপজেলার ওমরপুর গ্রামে অভিযান চালায়। অভিযানে নেতৃত্ব দেন এসআই মধুসূদন রায়। পুলিশ এ সময় জিআর-৫৫/১২ (বানি:) ও জিআর-৩৮/১২ (নবী:) এর ওয়ারেন্ট ভুক্ত আসামী ওই গ্রামের মৃত আব্দুল কারীর পুত্র উমমান গনি (৫০), মেহের গনি (৪৭), তাহের গনি (৪৩) ও জাহের গনি (৪০)কে গ্রেফতার করে। পরে জিআর-৫৫/১২ (বানি:) ও ৩৮/১২ (নবী:) মামলার ওয়ারেন্ট ভুক্ত আসামী ছনর আলী, মনর আলী, সফর আলী, নাছির মিয়া সহ অন্যান্যদের গ্রেফতারের উদ্যোগ নেয়া হয়। এ সময় আসামী ছনর আলীর নেতৃত্বে উপরোক্ত আসামী সহ অজ্ঞাতনামা আরো ৩৫/৪০ জন আসামী হাতে ফিকল, টেটা, সুলফি, দা, লাঠি, ইটের টুকরা ইত্যাদি দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে পুলিশের উপর হামলা চালিয়ে গ্রেফতারকৃত আসামীদের ছিনিয়ে নেওয়ার চেষ্টা চালায়। এসময় পুলিশ আত্মরক্ষার্থে এবং গ্রেফতারকৃত আসামীদেরকে নিয়ন্ত্রনে রাখতে ২০ রাউন্ড গুলি ছুড়ে। এক পর্যায়ে হাপমলাকারীরা পিছু হটলে পুলিশ রেগ্রফতারকৃত আসামী নিয়ে থানায় আসে। এ ব্যাপারে দন্ডবিধি ১৪৩/১৮৬/২২৫/৩৩২/৩৫৩/৩৪ ধারায় ওমরপুর গ্রামের মৃত মোজাফ্ফর উল্লার পুত্র ছনর আলী ও মনর আলী, মৃত মলাক উল্লাহ নাজিম (৪৫),আজিম (৪০), নাছির (৩০), রাবেয়া (৩৫),জাহেরা (২৫) ও জাহানারা (২২), মেহের গি র স্ত্রী  রোয়েলা বেগম (৩৩), উসমান গনি স্ত্রী রাবেয়া বেগম (৩৫), তাহের গনি স্ত্রী ফাহিমা বেগম (২৫), জাহের গনি স্ত্রী ফুলজান (৩০), আঃ মজিদের পুত্র  শফি (৩০), আব্দুল গনির স্ত্রী রিনা বেগম (৩৮), আব্দুল মালেকের পুত্র কালা শাহ (৩০), মনির উদ্দিনের পুত্র ফারুক মিয়া (৪৫), ফারুক মিয়ার পুত্র দুরুদ মিয়া (৪০), ছিদ্দিক আলীর পুত্র সফাত আলী (৩২) ও হাজী আব্দুস সত্তার এর পুত্র আব্দুর রহমান (৫০) এর নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৩৫/৪০ জনকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে।