Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

কিবরিয়া হত্যা মামলার চার্জশীট নিয়ে আদালত পাড়ায় আওয়ামীলীগ বিএনপির সংঘর্ষ ॥ আহত ২০

স্টাফ রিপোর্টার ॥ সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া সহ ৫ হত্যা মামলার তৃতীয় সম্পূরক চার্জশীট আদালতে গৃহীত হবার পর আদালত এলাকার বাইরে আওয়ামীলীগ-যুবলীগ-ছাত্রলীগ এবং বিএনপি-যুবদল-ছাত্রদল পক্ষে-বিপক্ষে মিছিল বের করে। এক পর্যায়ে উভয় পক্ষের সংঘর্ষ ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের কমপক্ষে ২০ জন আহত হয়েছে।
গুরুতর আহত ইমরান (২২), ইকবাল হুসেন (২২), সাঈদ খোকন (২৫), জাকির হুসেন (২৫), জুনুন (২০) কে হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
প্রত্যক্ষদর্শী জানায়, কিবরিয়া হত্যা মামলার সম্পূরক চার্জশীট আদালতে গৃহীত হবার পর মেয়র জিকে গউছ ও আরিফুল হক চৌধুরীর নাম চার্জশীট থেকে প্রতাহারের দাবীতে বিএনপি-যুবদল-ছাত্রদল নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করে। কোর্ট প্রাঙ্গণ থেকে মিছিলটি বের হয়ে শহরের দিকে গেলেও স্টাফ কোয়ার্টার পয়েন্ট পর্যন্ত গিয়ে পুনরায় কোর্ট এলাকার দিকে আসতে থাকে। ঠিক একই সময় কিবরিয়া হত্যাকারীদের বিচারের দাবীতে আওয়ামীলীগ-যুবলীগ-ছাত্রলীগ নেতাকর্মীরা অপর একটি মিছিল বের করে। মিছিল দু’টি কোর্ট মসজিদ এলাকায় মুখোমুখি হলে উভয় পক্ষের মাঝে সংঘর্ষ বাধে। সংঘর্ষ ছড়িয়ে পড়ে প্রেসক্লাব রোড, বিকেজিসি স্কুল প্রাঙ্গণ, কলেজ কোয়ার্টার ও রাজনগর এলাকায়। ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ চলাকালে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে চেষ্টা চালায়। সাথে সাথে পুরো শহরে আতংক ছড়িয়ে পড়ে। পুরাতন হাসপাতাল রোড, তিনকোনা পুকুর পাড় সহ এলাকার ব্যবসায়ীরা আতংকিত হয়ে পড়ে। বন্ধ হয়ে যায় দোকাট-পাট। এ সময় বেশ কয়েকটি টমটম ভাংচুর হরা হয়।
সংঘর্ষে উভয় পক্ষের প্রায় ২০ জন আহত হয়েছে। গুরুতর অবস্থায় লাখাই উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সাঈদ খোকন (২৫), ছাত্রলীগ নেতা জাকির হোসেন (২২), রিপন মিয়া (২৩), পৌর যুবদল নেতা ইমরান মিয়া (২৫ কে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে বিএনপি ও এর অঙ্গসংগঠনের আহতরা হাসপাতালে না গিয়ে প্রাইভেট চিকিৎসা নিয়েছে। এ ঘটনায় শহরে উত্তেজনা বিরাজ করছে। যে কোন পরিস্থিতি মোকাবেলায় পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে।