Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বিজয় দিবসে আলিফ সোবহান চৌধুরী কলেজে এমপি কেয়া ॥ দেশপ্রেম-দেশ গড়ার বার্তা নিয়ে আমাদেরকে এগিয়ে যেতে হবে

স্টাফ রিপোর্টার ॥ এমপি কেয়া চৌধুরী বলেছেন- “দেশপ্রেম ও দেশ গড়ার বার্তা নিয়ে আমাদেরকে এগিয়ে যেতে হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা গড়তে যে স্বপ্ন দেখেছিলেন তা জননেত্রী শেখ হাসিনা বাস্তবায়ন করে চলছেন। আর এ কাজে আমাদের সকলকে এগিয়ে আসতে হবে। স্বাধীনতার অপর শব্দ হচ্ছে দায়িত্বশীলতা। এ দায়িত্বশীলতার কারনে সকল মুক্তিযোদ্ধাকে আমাদের সম্মান করতে হবে”।
তিনি ছাত্রছাত্রীর উদ্দেশ্যে বলেন, “আমাদেরকে আলোকিত মানুষ হতে হবে। আলোকিত মানুষ নিজের জন্য, পরিবারের জন্য, সমাজের জন্য ও রাষ্ট্রের জন্য নিরাপদ”। গত মঙ্গলবার সকাল ১১ টায় হবিগঞ্জ ও সিলেট জেলার সংরক্ষিত  সংসদ সদস্য এডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী বিজয় দিবস উৎযাপন উপলক্ষ্যে বাহুবল উপজেলার সর্বোচ্চ বিদ্যাপিঠ আলিফ সোবহান চৌধুরী বিশ্ববিদ্যালয় কলেজে প্রধান অতিথির বক্তৃতায় উপরোক্ত কথাগুলো বলেন।
সভায় প্রধান অতিথি’র বক্তব্যে আলিফ সোবহান চৌধুরী বিশ্ববিদ্যালয় কলেজের গভর্নিং বডির সভাপতি সাংসদ আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী আরো বলেন- “লেখাপড়ার সাথে খেলাধুলার প্রয়োজন রয়েছে। এতে করে শিক্ষার্থীদের মাঝে প্রাণচাঞ্চল্য দেখা দেয়”।
কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাহবুবুর রহমানের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন, কলেজের দাতা সদস্য আলহাজ্ব ফজলুর রহমান চৌধুরী। আলোচনা সভায় বক্তব্য রাখেন, বীরেশ্বর ভট্রাচায্য, ডাঃ হুমায়ুন কবীর, ডাঃ শাহদাত হোসেন, অভিভাবক সদস্য ডাঃ আঃ মতিন, জয়নাল আবেদীন সাগর, শহীদ পরিবারের পক্ষে মোঃ মুজিবুর রহমান, অধ্যাপক ফজলুর রহমান প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিজয় দিবস উৎযপান কমিটির আহবায়ক অধ্যাপক মতিন্দ্র চন্দ্র সরকার।
অনুষ্ঠানের শুরুতেই কেয়া চৌধুরী বাহুবল উপজেলার পশ্চিম রুপশংকর গ্রামের শহীদ মুক্তিযোদ্ধা কমর উদ্দিন, আব্দুল খালেক, আইয়ুব আলী, আব্দুল মনাফ, তমর উদ্দিন, শওকত আলী, চেরাগ আলী, জাহির আলী, সঞ্জব আলীসহ ৯ পরিবারকে সম্মামনা ক্রেষ্ট, নগদ ২০০০ হাজার টাকা ও জাতীয় পতাকা তুলে দেন। এছাড়াও দিনব্যাপী কর্মসূচির মধ্যে ছিল শহীদ মুক্তিযোদ্ধা পরিবারকে সংবর্ধনা, প্রীতি ফুটবল ম্যাচ, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী, মরহুম সাইদুর রহমানের পরিবারের সৌজন্যে শহীদ আব্দুর রহমানের জামাতাকে একটি হুইল চেয়ার প্রদান, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। রক্তদান কর্মসূচীটি এমপি কেয়া চৌধুরী নিজে রক্ত দিয়ে উদ্বোধন করেন।