Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

ওসি বললেন মামলা হয়েছে বাদী বললেন মামলা করিনি ! নবীগঞ্জ থানায় জ্যোৎস্না হত্যা মামলা ॥ কাউন্সিলর মিজানসহ আসামী ৫ জন

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জে জ্যোৎস্না বেগমের ঝুলন্ত লাশ উদ্ধারের ঘটনায় অবশেষে নবীগঞ্জ পৌরসভার কাউন্সিলর মিজানুর রহমান সহ ৫ জনকে অভিযুক্ত করে নবীগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। মামলা নং-১০ তারিখ ১৪-১২-১৪ইং। দিনভর নাটকীয়তার পর মামলাটি দায়ের করা হয়।জ্যোৎস্নার বাই রজব আলী ফকির মামলাটি দায়ের করেন। অভিযুক্তরা হচ্ছে-নবীগঞ্জ পৌরসভার কাউন্সিলর মিজানুর রহমান, ড্রাইভার সাইফুর, মান্দারকান্দি ইউনিয়নের রানীগাওয়ের জায়েদা বেগম, লাখাই উপজেলার মাহফুজ এবং হবিগঞ্জ সদর উপজেলার বাটপাড়া গ্রামের আব্দুল মালিক। এর মধ্যে চিরকুটের সূত্র ধরে কাউন্সিলর মিজানুর রহমান ও ড্রাইভার সাইফুর এবং মোবাইল কল লিস্টের সূত্র ধরে মান্দারকান্দির রানীগাওয়ের জায়েদা বেগম, লাখাইর মাহফুজ, সদরের বাটপাড়ার আব্দুল মালিককে অভিযুক্ত করা হয়েছে বলে সূত্র জানায়।
মামলা দায়েরের কথা নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ লিয়াকত আলী স্বীকার করলেও মামলার বাদী রজব আলী ফকির বলছেন তিনি গতকাল রবিবার থানায় গেলেও কোন মামলা দায়ের করেননি। কোর্টে মামলা দায়ের করবেন বলে তিনি জানান। তারা আসামীদের নাম ঠিকানা সংগ্রহ এবং ঘটনাস্থল পরিদর্শনের জন্য এসেছিলেন বলে জানান। চাঞ্চল্যকর ঘটনার মামলা নিয়ে লুকোচুরির ঘটনায় রহস্যের দানা বাঁধছে। মৃতের পরিবারের জোরালো দাবী নবীগঞ্জের জাহিদা এবং কথিত মাহফুজকে গ্রেফতার করলেই জ্যোৎস্না বেগম মৃত্যুর কিনারা পাওয়া যাবে।
জানা যায়, হবিগঞ্জের রাজিউড়া ইউনিয়নের উচাইল চারিনাও গ্রামের বাসিন্দা নিহত জ্যোৎস্না বেগমের বড় ভাই রজব আলী, ছোট ভাই জামাল মিয়া, ওই এলাকার সংরক্ষিত ওয়ার্ড মেম্বার সামছুর নাহারকে সাথে নিয়ে চাঞ্চল্যকর জ্যোৎস্না বেগমের মৃত্যুর ঘটনায় মামলা দায়েরের জন্য নবীগঞ্জ থানায় আসেন। দীর্ঘ প্রায় দু’ঘন্টা থানায় অফিসার ইনচার্জ মোঃ লিয়াকত আলীর সাথে কথা বলে এসআই আশিকুল ইসলামকে নিয়ে ঘটনাস্থল পৌর এলাকার গন্ধ্যা গ্রামে কাউন্সিলর মিজানুর রহমানের বাড়ি পরিদর্শন শেষে বিকালের দিকে হবিগঞ্জে চলে যান। মৃতের পরিবার থানায় আসার কারণ জানতে চাইলে অফিসার ইনচার্জ মোঃ লিয়াকত আলী জানান, জ্যোৎস্না বেগমের বড় ভাই রজব আলী কাউন্সিলর মিজানুর রহমানসহ ৫ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছে। উক্ত মামলার তদন্তকারী কর্মকর্তা তিনি নিজেই বলে এ প্রতিনিধিকে জানান। এ ব্যাপারে মৃতের ভাই রজব আলীর সাথে যোগাযোগ করলে তিনি বলেন, মামলা দায়েরের জন্য থানায় যাইনি। আসামীদের নাম ঠিকানা সংগ্রহ করতে গিয়েছিলাম। উক্ত ঘটনার বিষয়ে বিজ্ঞ আদালতে মামলা করার কথাও জানান রজব আলী। একই বক্তব্য দেন ওই এলাকার সংরক্ষিত ওয়ার্ড মেম্বার সামছুর নাহার। তিনি বলেন, মৃত জ্যোৎস্না বেগম লেখাপড়া জানতো না। ২০০৮ সালে রাজিউড়া ইউনিয়নে রিওফা প্রকল্পে চাকুরী করার সুবাধে ব্যাংকে একাউন্ট খোলার সময় তিনি নিজে জ্যোৎস্নাকে দস্তখত শিখিয়েছেন। জ্যোৎস্নার শরীরে পাওয়া চিরকুট সম্পর্কে বলেন, ওই লেখা জ্যোৎস্নার হাতের হতে পারে না। তা তদন্তেও প্রমানিত হবে। এদিকে নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ লিয়াকত আলী জানিয়েছেন ৫ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। মৃতের ভাই রজব আলী জানিয়েছেন মামলা দেন নি। মামলা নিয়ে পরস্পর বিরোধী বক্তব্য নিয়ে নানা রহস্য ঘনিভুত হচ্ছে। মৃত জ্যোৎস্নার পরিবার থানায় মামলা দিয়ে অস্বীকার বা লুকোচুরি করার ঘটনাটিও রহস্যজনক বলে অনেকেই মন্তব্য করেছেন। তদন্ত কর্মকর্তা তদন্তের স্বার্থে আসামীদের নাম জানাতে অপারগতা প্রকাশ করেন।
সূত্র জানায়, ৪ ডিসেম্বর জ্যোৎস্না বাড়ি থেকে বের হয় আর ১০ ডিসেম্বর সকালে নবীগঞ্জের গন্ধা গ্রামের বাসিন্দা নবীগঞ্জ পৌরসবার কাউন্সিলর মিজানুর রহমানের বাড়ির সমিানা প্রাচীরের লিন্টেনের সাথে ঝুলন্ত অবস্থায় জ্যোৎস্নার লাশ পাওয়া যায়। এ অবস্থায় গেল ৫ ডিসেম্বর থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত মৃত জ্যোৎস্নার মোবাইলে কোন কোন নম্বার থেকে কথা হয়েছে, তাদের পরিচয় কি পুলিশ তা নিশ্চিত হয়েছেন কি না সে ব্যাপারেও পুলিশের কাছ থেকে তথ্য পাওয়া যায়নি। এছাড়া ঘটনার রাতে কাউন্সিলর মিজানুর রহমানের পাশের বাড়িতে রাত সাড়ে ৩ টা পর্যন্ত জনৈক রোগীকে ঝাড়ফুক এর চিকিৎসা চলছিল। এই বাড়িতে শেষ রাত পর্যন্ত লোকজনের আনাগোনা থাকলেও কিভাবে লোকচক্ষুর আড়ালে জ্যোৎস্নার মৃতদেহ কাউন্সিলের বাড়ির দেয়ালে আসলো তা নিয়েও অনেক প্রশ্ন জন্ম নিয়েছে। এছাড়া গন্ধ্যা গ্রাম থেকে ওই দিন ভোর রাতে অপরিচিত বা গন্ধ্যা গ্রামের বাহিরের কোন লোকজনের আনাগোনা ছিল কি না তাও খতিয়ে দেখা প্রয়োজন বলে এলাকাবাসী মনে করেন।