Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জে বিয়ের প্রলোভন দিয়ে সিলেট নিয়ে ধর্ষনের শিকার কিশোরীর ডাক্তারী পরীক্ষা সম্পন্ন

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ বিয়ের প্রলোভন দিয়ে সিলেটে নিয়ে ধর্ষনের শিকার নবীগঞ্জের কিশোরী (১৫) এর ডাক্তারী পরীক্ষা গতকাল সম্পন্ন হয়েছে। ধর্ষক জুনেদকে গ্রেফতারে পুলিশী অভিযান অব্যাহত রয়েছে।
সূত্র জানায়, নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউপির ভানুদেব গ্রামের মাতৃহারা কিশোরী (১৫) তার ছোট ভাইকে নিয়ে বৈঠাখাল গ্রামে নানা বাড়ি বসবাস করতো। ২/৩ মাস পূর্বে রোশনা বেগম পার্শ্ববর্তী মৌলভীবাজার জেলার খলিলপুর ইউনিয়নের আলাপুর গ্রামে তার আরেক নানার বাড়ি বেড়াতে যায়। এ সময় পরিচয়ের সুবাধে ওই গ্রামের আব্দুল হকের পুত্র জুনেদ মিয়ার (১৯) সাথে কিশোরীর প্রেমের সম্পর্ক গড়ে উঠে। পরে কিশারী পুনরায় বৈঠাখাল চলে আসলে প্রেমিক জুনেদ একাধিকবার বৈঠাখাল গ্রামে আসতো। এরই ধারাবাহিকতায় গত ২ ডিসেম্বর রাতে জুনেদ মিয়া বৈঠাখাল এসে বিয়ের প্রলোভন দিয়ে কিশোরীকে নানা বাড়ি থেকে ফুসলিয়ে সিলেট শহরের একটি বস্তিতে নিয়ে যায়। সেখানে এরা নিজেদের স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে একটি রোম ভাড়া করে দু’দিন দু’রাত অবস্থান করে। অবস্থানকালে কিশোরীর সাথে লম্পট জুনেদ মিলিত হতে চাইলে বিয়ে ছাড়া সে বাধা দেয়। এ সময় জুনেদ আল্লাহকে স্বাক্ষী রেখে বিয়ে হয়েছে দাবী করে এবং পরবর্তীতে বিয়ের আনুষ্টানিকতা সম্পন্ন করার আশ্বাস দিয়ে মিলিত হতে চাইলে কিশোরী বাধা দেয়। এ সময় বিভিন্নভাবে ভয়ভীতি প্রদর্শন করে জুনেদ কিশোরীকে প্রাণনাশের হুমকী দিয়ে জোরপুর্বক একাধিকবার ধর্ষণ করে।
গত বৃহস্পতিবার রাতে বিয়ের কাবিন করার কথা বলে প্রতারক প্রেমিক ধর্ষক জুনেদ কিশোরীকে নিয়ে সিলেট থেকে চলে আসে। এবং ঢাকা-সিলেট মহাসড়কের নবীগঞ্জের রুস্তমপুর টোল প্লাজার অদুরে রাস্তায় রেখে কৌশলে চম্পট দেয়। এ সময় জুনেদ তার পিতা আব্দুল হক, বড় ভাই তরাজ মিয়া ও শিবুল মিয়ার সহযোগিতায় কিশোরীর নিকট থেকে নগদ টাকা, স্বর্ণালংকার ও মোবাইল ফোন নিয়ে যায় বলে কিশারী জানান। পরে কিশোরী পায়ে হেটে নানা বাড়ি বৈঠাখাল গিয়ে ঘটনার বিস্তারিত বর্ণনা দেয়। শনিবার দিবাগত রাতে কিশোরীর নানা কুবাদ আলী বাদী হয়ে নবীগঞ্জ থানায় লম্পট জুনেদ মিয়ার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইনের সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের করেন। প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা প্রমানিত হওয়ায় অভিযোগটি রবিবার সকালে এফআইআর হিসেবে গণ্য করা হয়েছে। গতকাল সোমবার সকালে ধর্ষিতা কিশোরীর ডাক্তারী পরীক্ষা হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে সম্পন্ন হয়েছে বলে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আব্দুল করিম জানিয়েছেন। তিনি বলেন, ঘটনার প্রাথমিক সত্যতা পাওয়া গেছে এবং ধর্ষক প্রতারক প্রেমিক জুনেদকে গ্রেফতারে বিভিন্ন স্থানে অভিযান চালিয়েও তাকে পাওয়া যায়নি। তবে গ্রেফতার তৎপরতা অব্যাহত রয়েছে।