Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

সাংবাদিক জগলুল চৌধুরীর মৃত্যুতে যুক্তরাজ্যে লিভারপুল বাংলা প্রেসক্লাবের শোক সভা

ফখরুল আলম,  লিভারপুল (যুক্তরাজ্য) থেকে ॥ বাংলাদেশ সংবাদ সংস্থার সাবেক সম্পাদক, ব্যবস্থাপনা পরিচালক ও আন্তর্জাতিক বিশ্লেষক দেশ বরেণ্য সাংবাদিক জগলুল আহমেদ চৌধুরী সম্প্রতি সড়ক দূর্ঘটনায় মৃত্যু বরণকারী এবং দেশ বরেণ্য চিত্র শিল্পী কাইয়ুম চৌধুরীর মৃত্যুতে লিভারপুল বাংলা প্রেসক্লাব গত ২৯ নভেম্বর রবিবার রাতে স্থানীয় আলবার ডগ এর একটি রেষ্টুরেন্টে এক শোকসভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।
লিভারপুল বাংলা প্রেসক্লাবের সভাপতি শেখ ছুরত মিয়া আছাব এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ফখরুল আলম ও আবু সাঈদ চৌধুরী সাদি‘র যৌথ পরিচালনায় অনুষ্টিত শোক সভায় সাংবাদিক জগলুল আহমেদ চৌধুরী ও শিল্পী কাইয়ুম চৌধুরীর কর্মময় জীবনের উপর আলোচনা করা হয়।
শোক সভায় আমন্ত্রিত অতিথিরা বলেন, সড়ক র্দুঘটনা বাংলাদেশের একটি বড় সমস্যা। প্রতিনিয়ত এধরণের দুর্ঘটনায় অকালে প্রাণ ঝড়ে পড়ে অনেকের। তারা সরকাররের কাছে সাংবাদিক জগলুল আহমেদ চৌধুরীর দুর্ঘটনার সাথে জড়িত চালকের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান।
সভা শুরুতে পবিত্র কোরান থেকে তেলাওয়াত করেন সিরাজুল ইসলাম। সবাই বুকে কালো ব্যাজ ধারন করে দেশ বরেণ্য উভয়ের প্রতি সম্মান জানান। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন গ্রেটার সিলেট ওয়েল ফেয়ার কাউন্সিল ইন ইউকের উইরাল শাখার চেয়ারপার্সন কয়ছর মিয়া, সাধারণ সম্পাদক প্রভাষক জুয়েল চৌধুরী, উইরাল শাহজালার মসজিদের শিক্ষা বিষয়ক সম্পাদক নুর হোসেন জমশেদ উল্লাহ, মুকিত তালুকদার, আবুল কাশেস ভূইয়া কামাল, কবি রফিক, ম. আজাদ, তানজিল আজিজ তানিম, আব্দুল মুকিত বাবুল, এহসানুল হক প্রমুখ।
সভাশেষে এক মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্টিত হয়। এতে নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন কয়ছর মিয়া।