Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জ শহরে ভ্রাম্যমান আদালতের অভিযান ॥ অবৈধ স্থাপনা উচ্ছেদ

কাজী মিজানুর রহমান ॥ হবিগঞ্জ শহরের বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়েছে। অভিযানে শহরে বিভিন্ন পয়েন্টে অবৈধভাবে গড়ে উঠা স্থাপনা উচ্ছেদ করে দিয়েছে প্রশাসন।
জানা যায়, গতকাল সকাল থেকে নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ নুরুজ্জামান ও সড়ক ও জনপথ প্রকৌশলী মোঃ রুকুনুজ্জামানের নেতৃত্বে কামড়াপুর ব্রিজ সংলগ্ন হিয়ালা স্টেন্ড, চৌধুরী বাজার পয়েন্ট, কোর্ট ষ্টেশন, দানিয়ালপুর ও বাইপাস সড়কের বিভিন্ন স্থানে অবৈধভাবে নির্মিত দোকানপাট উচ্ছেদ করে দেয় ভ্রাম্যমান আদালত। এ সময় কাগজপত্রবিহীন মোটর সাইকেল চালানোর অভিযোগে উমেদনগর গ্রামের আলাই মিয়া চৌধুরী ও তার ভাই সোহেল মিয়াকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সময় আনোয়ারপুর বাইপাস সড়কে নিয়ন   ফার্মেসীকে ২ হাজার টাকা, কোর্ট ষ্টেশন এলাকার চৌধুরী ফার্মেসীকে ২ হাজার টাকা ও হাপসা ফার্মেসীতে প্রাইভেট প্রেকটিশরত ভূয়া ডাক্তার হেলাল উদ্দিনকে ১০ হাজার টাকা জরিমানা করে। এছাড়াও রাস্তার উপর পাথর ও বালুর রাখার অপরাধে হাজী আব্দুরকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালতকে সহযোগীতা করেন হবিগঞ্জ সদর থানার এসআই ইন্দ্রনীল ভট্টাচার্য্য, এসআই শফিকুল ইসলাম ও কুসুম আক্তার।
অপর দিকে রাত ৯টায় হবিগঞ্জ সদর থানার এসআই সফিকুল ইসলামের নেতৃত্বে কিবরিয়া ব্রিজ এলাকায় অভিযান চালিয়ে শরীফ মিয়া (৩০) নামে এক মাদক সেবীকে ২লিটার চোলাই মদসহ আটক করে। পরে নির্বাহী ম্যাজিষ্ট্রেট শাহরিয়ার জামিল এর আদালতে হাজির করা হলে বিচারক তাকে ১৫ দিনের কারাদন্ড ও ৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ১ মাসের কারাদন্ড প্রদান করেন। গ্রেফতারকৃত শরীফ মিয়া উমেদনগর পশ্চিম হাটির রমিজ আলীর পুত্র।