Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

আদালতের নির্দেশে ২ শিশুকে উদ্ধার করেছে পুলিশ

স্টাফ রিপোর্টার ॥ সদর উপজেলার রিচি হাফিজিয়া মাদ্রসা থেকে সুজন মিয়া (১০) ও তেঘরিয়া এলাকা থেকে চাদনী (৫) নামের ২ শিশুকে উদ্ধার করেছে সদর থানা পুলিশ।
গতকাল সোমবার বিকাল ৩ টায় সুজনকে রিচি হাফিজিয়া মাদ্রাসা ও চাঁদনীকে সন্ধ্যা ৬ টায় তার চাচার বাসা থেকে উদ্ধার করা হয়।
জানা যায়, শহরের গোসাইপুরে ছিদ্দিক আলীর পুত্রের সাথে একই এলাকার ইনসান আলীর মেয়ের ১২ বৎসর পূর্বে বিয়ে হয়। বিয়ের পর তাদের সংসার সুন্দর ভাবে চলছিল। একে একে তাদের ঘরে আসে সুজন ও চাঁদনী নামের ২টি সন্তান। এরই মাঝে সংসারে অভাব অনঘটন দেখা দিলে প্রায় ৪ বৎসর পূর্বে দুবাই পাড়ি জমান সুমন। স্বামী বাড়ি না থাকার সুযোগে জেসমিন পইল গ্রামের টমটম চালক মন্নর সাথে পরকীয়া প্রেমে জড়িয়ে পড়ে। এক সময় একে অপরকে কাছে পাওয়া জন্য ব্যকুল হয়ে উঠে। প্রায় দেড় বৎসর পূর্বে দুবাই থেকে স্বামীর পাঠানো টাকা, স্বর্ণংলকারসহ ২ সন্তানকে রেখে মন্নরের সাথে অজানার উদ্দেশ্য পাড়ি জমায়। এ খবর পেয়ে সুমন দুবাই থেকে দেশে চলে আসে। অনেক খোজাঁখুজির পর জেসমিনকে না পেয়ে হবিগঞ্জ সদর থানায় জেসমিন ও মন্নরকে আসামী করে একটি মামলা দায়ের করেন তার স্বামী সুমন মিয়া। মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই ইন্দ্রনীল ভট্রাচার্য তদন্ত শেষে ঘটনার সত্যতা পেয়ে প্রতিবেদন দাখিল করেন।
কিন্তু বিধিবাম মন্নরের সাথে আর সংসার করা হল না জেসমিনের। স্বর্ণংলকার, টাকা পয়সা রেখে প্রায় ২ মাস পূর্বে জেসমিনকে বিদায় করে দেয় মন্নর। হবিগঞ্জে ফিরে এসে জেসমিন সুমনের ঘরে ফিরে যাওয়ার চেষ্টা করতে থাকে। কিন্তু সুমন তাকে গ্রহণ করতে অস্বীকার করলে গত ২০ নভেম্বর সন্তান ফিরে পাবার জন্য আদালতে একটি মামলা দায়ের করে। আদালতের নির্দেশে গতকাল সদর থানার এএস আই নুরে আলম নেতৃত্বে একদল পুলিশ রিচি হাফিজিয়া মাদ্রাসায় অধ্যয়নরত অবস্থায় উদ্ধার করে। এবং পাচঁ বছরের শিশু চাঁদনীকে তার চাচার বাসা থেকে নিয়ে আসে।তাদের পুলিশ হেফাজতে রাখা হয়েছে। আজ উদ্ধারকৃত দুই শিশুকে আদালতের প্রেরণ করা হবে। এদিকে জেসমিন বিভন্ন স্থানে তার সন্তানকে অপহরণ করা হয়েছে বলে বেড়াচ্ছে।