Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বানিয়াচঙ্গের পাকা রাস্তাই চলাচলের অনুপযোগী ॥ জনজীবন বিপর্যস্ত

স্টাফ রিপোর্টার ॥ প্রাচীন ঐতিহ্যের লীলা ভূমি ও প্রাচীন গৌরের রাজধানী পৃথিবীর সর্ববৃহত গ্রাম বানিয়াচঙ্গ সদরের প্রতিটি রাস্তাই চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এতে জনজীবন বিপর্যস্ত।
সরজমিনে দেখা যায়, বানিয়াচঙ্গ সদরের প্রতিটি রাস্তায়ই ভাঙ্গন ধরেছে। বড়বাজার থেকে আদর্শ বাজার, আদর্শ বাজার থেকে ৫/৬ নং বাজার, গ্যানিংগঞ্জ বাজার থেকে ৫/৬ নং বাজার, বড়বাজার থেকে ভায়া সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় ও এল আর সরকারী উচ্চ বিদ্যালয়, গ্যানিংগঞ্জ বাজার পর্যস্ত পাকা রাস্তা গুলি ভেঙ্গে চুড়ে পায়ে হেটে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এছাড়া অন্যান্য ছোট বড় পাকা রাস্তা গুলি খানাখন্দে পরিনত হয়েছে। ফলে সাধারণ পথচারী, যানবাহন, স্কুল কলেজগামী শিক্ষাথীদের চলাচলে চরম বেঘাত সৃষ্টি হচ্ছে। এছাড়া গর্ভবতী রোগীদের নিয়ে হাসাপাতালে যেতে হলে রোগীরা আরও অসুস্থ হয়ে পড়েন বলে অভিযোগ করেছেন এলাকাবাসী।
এ ব্যাপারে বানিয়াচঙ্গ উপজেলা নাগরিক কমিটির সাধারণ সম্পাদক জীবন আহমেদ লিটন জানান, পৃথিবীর বৃহত্তম গ্রাম বানিয়াচঙ্গে প্রতিদিনই দেশী বিদেশী পর্যকটনরা আসেন। এ গ্রামের ভিতরের রাস্তাগুলি সংস্কার করে অন্তত চলাচলের উপযোগী করে তুলতে কর্তৃপক্ষের নিকট বানিয়াচঙ্গ নাগরিক কমিটির পক্ষ থেকে তিনি জোর দাবী জানান।