Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

আগামী দিনের তারকা ক্রিকেটার সৃষ্টির লক্ষ্যে জেলা ক্রীড়া সংস্থার প্রতিভা অন্বেষন কর্মসূচির আয়োজন

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জ থেকে প্রতিদিন সকাল বেলায় ক্রিকেট সরঞ্জাম বোঝাই ব্যাগ নিয়ে জালাল স্টেডিয়ামে হাজির হন নাছিম। তার ইচ্ছা সাকিব আল হাসানের মত ক্রিকেটার হওয়া। ধুলিয়াখাল থেকে আসেন মুন্না। তার ইচ্ছা নাজমুল হোসেন এর মত পেস বোলার হয়ে জাতীয় দলে খেলা। সীমিত অবকাঠামো ও আর্থিক সীমাবদ্ধতার মধ্যেই তাদেরকে এই স্বপ্ন দেখাতে সাহস জোগাচ্ছে জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট কমিটির উদ্যোগে প্রতিভা অন্বেষন ও দীর্ঘমেয়াদী প্রশিক্ষণ কর্মসূচি। সিলেটের মাহা গ্র“পের পৃষ্টপোষকতায় ১০২ জন তরুণ ক্রিকেটারকে বাছাই করে এই প্রশিক্ষণ কার্যক্রম চলছে।
জেলা ক্রীড়া সংস্থা সিলেট বিভাগে বয়সভিত্তিক ক্রিকেট নিজেদেরকে শ্রেষ্ট হিসাবে প্রতিষ্ঠা করতে এবং জাতীয় পর্যায়ের ক্রিকেটার সৃষ্টি করার লক্ষ্যে এই কর্মসূচির আয়োজন করে।
শনিবার সকালে জালাল স্টেডিয়ামে প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসাবে এই কর্মসূচির উদ্বোধন করেন হবিগঞ্জ-৩ আসনের এমপি এডভোকেট মোঃ আবু জাহির। অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক আবদুর রউফ এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, পৃষ্টপোষক মাহা গ্র“পের চেয়ারম্যান ও সিলেট জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি মাহাউদ্দিন আহমেদ সেলিম ও জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক ফরহাদ হোসেন কলি। অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, সিলেট বিভাগীয় ক্রিকেট কমিটির সাধারন সম্পাদক ফরহাদ কোরাইশি, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি জিয়াউল হাসান তরফদার মাহিন, সহ-সাধারন সম্পাদক ও ক্রিকেট কমিটির সাধারন সম্পাদক আমিনুর রশিদ এমরান, যুগ্ম-সাধারন সম্পাদক এডভোকেট সুলতান মাহমুদ, বদরুল আলম, কোষাধ্যক্ষ এডভোকেট শাহ ফখরুজ্জামান, সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সদস্য সৈয়দ তকরিমুল হাদী কাবি, সিলেটের বিভাগীয় কোচ ইমন, জেলা ক্রীড়া সংস্থার সদস্য আব্দুল মোতালিব মমরাজ, শংখ শুভ্র রায়, আজম উদ্দিন, মঈন উদ্দিন তালুকদার সাচ্ছুু, মহিউদ্দিন চৌধুরী পারভেছ, সফিকুজ্জামান হিরাজ, এডভোকেট বিভৎসু চক্রবর্তী বিভু, তাজ উদ্দিন আহমেদ তাজ , হুমায়ুন কবির চৌধুরী শাহেদ, জেলা আওয়ামীলীগের উপ-প্রচার সম্পাদক এডভোকেট আব্দুল মোছাব্বির বকুল, কনক জ্যোতি সেন রাজু ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তফা কামাল আজদ রাসেল।
প্রধান অতিথির বক্তব্যে এমপি আবু জাহির বলেন, ২৯ নভেম্বর প্রধানমন্ত্রী হবিগঞ্জবাসীর স্বপ্ন আধুনিক স্টেডিয়ামের উদ্বোধন করবেন। এই স্টেডিয়াম চালু হলে হবিগঞ্জের ক্রীড়াঙ্গন আরও এগিয়ে যাবে। খেলাধুলার উন্নয়নে সব ধরনের সহায়তারও প্রতিশ্র“তি দেন তিনি।
এমপি আবু জাহির প্রধান মন্ত্রীর হবিগঞ্জ সফরকে সফল করতে সকল ক্রীড়াবিদ ও সংগঠকদের উপস্থিত থাকার আহবান জানান।