Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

রোটারী ক্লাব অব হবিগঞ্জের জাঁকজমকপূর্ণ অভিষেক

স্টাফ রিপোর্টার ॥ রোটারী ক্লাব অব হবিগঞ্জের ২৪তম অভিষেক অনুষ্ঠান গত শনিবার সন্ধ্যায় স্থানীয় মহিমা কমিউনিটি সেন্টারে জাঁকজমকভাবে অনুষ্ঠিত হয়েছে। অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির। বিশেষ অতিথি ছিলেন এমপি অ্যাডভোকেট আব্দুল মজিদ খান ও মহিলা এমপি অ্যাডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী। সম্মানিত অতিথি ছিলেন রোটারী জেলা ৩২৮২ এর সাবেক সেক্রেটারি আবু আজমল খান পাঠান।
অভিষেক অনুষ্ঠানের চেয়ারম্যান পিপি অ্যাডভোকেট সালেহ্ উদ্দিন আহমদের পরিচালনায় অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আলহাজ্ব নিয়াজুল বর চৌধুরী। জাতীয় সঙ্গীত পরিচালনা করেন প্রদীপ দাশ সাগর। রোটারী প্রত্যয় পাঠ করেন বাদল কুমার রায়। অতিথিবৃন্দকে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানান রোটার‌্যাক্ট ও ইন্টার‌্যাক্টবৃন্দ। অনুষ্ঠানে আগত অতিথিদেরকে পরিচয় করিয়ে দেন পিপি আলহাজ্ব শামীম আহছান। রোটারিয়ান ও তাদের স্ত্রীদের পরিচয় করিয়ে দেন পিপি রেজাউল মোহিত খান। স্বাগত বক্তব্য রাখেন অভিষেক অনুষ্ঠানের চেয়ারম্যান। ২০১৩-১৪ রোটারী বর্ষের বার্ষিক প্রতিবেদন পেশ করেন ডাঃ এসএস আল আমীন সুমন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আইপিপি জগদীশ চন্দ্র মোদক, নবাগত প্রেসিডেন্ট মোতাব্বির হোসেন, রোটার‌্যাক্ট ক্লাব অব হবিগঞ্জের প্রেসিডেন্ট মোঃ আবুল কাশেম, ইন্টার‌্যাক্ট ক্লাবের ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট সীমান্ত দেব তূর্য, প্রেসিডেন্ট ইলেক্ট (২০১৫-২০১৬) অ্যাডভোকেট আবুল খয়ের, এসিস্ট্যান্ট গভর্ণর আলহাজ্ব শফিকুল ইসলাম সেলিম ও ডেপুটি গভর্ণর ডাঃ মোঃ জমির আলী, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি মোহাম্মদ নাহিজ, সাবেক সভাপতি মনসুর উদ্দিন আহমেদ ইকবাল, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ জাহানারা খাতুন ও বৃন্দাবন সরকারি কলেজের অধ্যক্ষ বিজিত কুমার ভট্টাচার্য্য।
অতিথিবৃন্দ তাদের বক্তব্যে রোটারী ক্লাব অব হবিগঞ্জের সমাজসেবামূলক কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করেন। তারা আশা করেন এই ক্লাবটি আগামীতে তাদের কর্মকান্ডের পরিধি আরো বাড়াবেন যাতে করে দেশ ও সমাজ থেকে দারিদ্র্য দূর হয়। প্রধান অতিথি অ্যাডভোকেট মোঃ আবু জাহির রোটারী ক্লাব অব হবিগঞ্জের জন্য একটি স্থায়ী জায়গা বরাদ্দ দেয়ার আশ্বাস দেন। তিনি স্থায়ী কার্যালয় নির্মাণে ২ লাখ টাকা ও কল্যাণমূলক কাজের জন্য ১ লাখ টাকা অনুদান ঘোষণা করেন। অভিষেক অনুষ্ঠানের প্রধান অতিথি ও বিশেষ অতিথিদেরকে ক্লাবের পক্ষ থেকে ক্রেস্ট উপহার দেয়া হয়। তাছাড়া ক্লাবের সাপ্তাহিক সভায় শতভাগ উপস্থিত রোটারিয়ানদেরকে ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠানে ধন্যবাদ প্রদান করেন পিপি সুভাষ চন্দ্র দেব। অভিষেক অনুষ্ঠান উপলক্ষে এস এম মহসিন চৌধুরীর সম্পাদনায় প্রকাশিত স্যুভেনিরটি প্রধান অতিথি আনুষ্ঠানিকভাবে মোড়ক উন্মোচন করেন।