Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

মাধবপুরে প্রশাসনের লোকদের উপর বালু পাচারকারীদের হামলা

স্টাফ রিপোর্টার ॥ মাধবপুরে অবৈধ বালু পাচারকারীদের বিরুদ্ধে অভিযানকালে হামলার শিকার হয়েছেন প্রশাসনের লোকজন। এ সময় প্রশাসনের লোকদের হাতে আটক কয়েকটি বালু ভর্তি ট্রাকও ছিনিয়ে নিয়ে যায় হামলাকারীরা। তবে ২টি ট্রাক্টর আটক করা হয়েছে। গতকাল সোমবার সকাল ৯টার দিকে চৌমুহনী এলাকায় সোনাই নদীতে এ ঘটনাটি ঘটেছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে-মাধবপুরে অবৈধভাবে বালু উত্তোলন ও পাচারের অভিযোগে গতকাল সকাল ৯টার দিকে মনতলা ভূমি অফিসের অফিস সহায়ক নুরুল ইসলাম ও মহব্বত আলী সোনাই নদীর চৌমুহনী এলাকায় ৭/৮টি বালু মহালে অভিযান চালিয়ে কয়েকটি বালু ভর্তি ট্রাক্ট্রর আটক করেন। এসময় বালু পাচারকারীরা অফিসের লোকজনের উপর হামলা চালিয়ে বেশ কয়েকটি বালু ভর্তি ট্রাক্ট্রর ছিনিয়ে নিয়ে যায় বলে স্থানীয় লোকজন জানান। স্থানীয়দের সহযোগীতায় ২টি ট্রাক্টর আটক করা সম্ভব হয়। এ হামলার খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাসেদুল ইসলাম একদল পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।
উল্লেখ্য যে, উপজেলার ১টি মাত্র (মনতলা) বালু মহাল লিজ নিয়ে একটি প্রভাবশালি চক্র আওয়ামীলীগ সরকারের নাম ভাঙ্গিয়ে উপজেলার প্রায় অর্ধশতাধিক স্পট থেকে প্রশাসনের নাকের ডগায় প্রতিদিন প্রায় ৫ শতাধিক ট্রাক/ট্রাক্টর অবৈধ বালু পাচার করে আসছে। এতে সরকার কোটি টাকার রাজস্ব আয় থেকে বঞ্চিত হচ্ছে। এর পূর্বে গত বুধবার ও বৃহস্পতিবার কাশিমনগর পুলিশ ফাঁড়িতে আইসি হিসাবে নতুন নিয়োগ পাওয়া এসআই কৌশিক তালুকদার উক্ত বালু মহালগুলোতে অভিযান চালায়। এতে এসআই কৌশিক কোন ফলাফল আনতে না পারলেও এলাকাবাসি তাকে সাহসিকতার সাথে অভিযান পরিচালনার জন্য সাধুবাদ জানায়। ইউ এন ও মোহাম্মদ রাসেদুল ইসলাম জানান, অবৈধ বালু পাচার কাজে ব্যবহৃত বালু ভর্তি ২টি ট্রাক্টর আটক করে থানা পুলিশের হেফাজতে রাখা হয়েছে।