Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জে মুক্তিযোদ্ধা মরহুম ফজর আলীর ১ম মৃত্যু বার্ষিকী পালিত

স্টাফ রিপোর্টার ॥  নবীগঞ্জে নানা আয়োজনের মাধ্যমে পালিত হয়েছে বীর মুক্তিযোদ্ধা মরহুম শাহ ফজর আলীর ১ম মৃত্যু বার্ষিকী। এ উপলক্ষে গতকাল নবীগঞ্জের মান্দারকান্দি গ্রামের কাতারবাড়ীতে অনুষ্ঠিত হয় মিলাদ মাহফিল ও আলোচনা সভা। শাহ ফজর আলী ফাউন্ডেশনের আয়োজনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ফাউন্ডেশনের সহসভাপতি ও ফকিরবাড়ী জামে মসজিদের খতিব মাওলানা শাহ এরশাদ আলী। প্রধান অতিথির বক্তব্য রাখেন মিরপুর জামেয়া হোসাইনিয়া মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা সিরাজুল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইসলামী সোসাইটির চেয়ারম্যান মাওলানা আশরাফ আলী, শাহ ফজর আলী ফাউন্ডেশনের সাধারন সম্পাদক মহিব হোসেন চৌধুরী, কাজী মনিরুজ্জামান। আলোচনা সভায় উপস্থিত ছিলেন মোঃ আছকির মিয়া, মোঃ আব্দুল হাই, বশির মিয়া, মোঃ আদর মিয়া, মহসিন চৌধুরী, মোঃ হারিস মিয়া প্রমুখ।
বক্তারা বলেন মহান মুক্তিযুদ্ধে মুক্তিযোদ্ধা শাহ ফজর আলী দেশকে স্বাধীন করার জন্য যে সাহসী ভূমিকা রেখেছেন তা চিরস্মরনীয় হয়ে থাকবে। তিনি জীবদ্দশায় দেশ, সমাজ ও ধর্মীয় মূল্যবোধ প্রতিষ্ঠায় যে অসামান্য কৃতিত্ব দেখিয়েছেন তা তরুন প্রজন্মের জন্য অনুসরনীয় হয়ে থাকবে। তারা বলেন জীবদ্দশায় শাহ ফজর আলী সেনাবাহিনীর একজন চৌকষ সদস্য হিসেবে কৃতিত্ব দেখান। আলোচনা সভা শেষে অনুষ্ঠিত মিলাদ মাহফিলে এলাকার বিভিন্নস্থরের নেতৃবৃন্দসহ সাধারন গ্রামবাসী ও গন্যমান্য ব্যক্তিবর্গ অংশগ্রহণ করে মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন। মিলাদ শেষে মহুরমের কবর জিয়ারত করেন অতিথিসহ মুসল্লিরা। অনুষ্ঠান পরিচালনা করেন ফাউন্ডেশনের দপ্তর সম্পাদক তোফায়েল আহমেদ তুহিন।
উল্লেখ্য, বীর মুক্তিযোদ্ধা শাহ ফজর আলী ২০১২ সালের ২৩ অক্টোবর নবীগঞ্জের মান্দারকান্দি গ্রামের নিজ বাড়ীতে ইন্তেকাল করেন। তার পূত্র যুক্তরাজ্য প্রবাসী সমাজ সেবক, শিক্ষানুরাগী শাহ শহীদ আলী তার স্মরনে প্রতিষ্ঠা করেন শাহ ফজর আলী ফাউন্ডেশন। এ ফাউন্ডেশন প্রতিষ্ঠার পর থেকে প্রতিষ্ঠানটি দেশের দুঃস্থ ও হতদরিদ্র জনগোষ্ঠীর আর্তসামাজিক উন্নয়নে বিভিন্ন কর্মসুচী পালন করে আসছে। ফাউন্ডেশনের সভাপতি শাহ শাহীদ আলী সহ প্রতিষ্ঠাতা সদস্য শাহ জুলফিকার আলী, শাহ জাহাঙ্গীর আলী, শাহ বখতিয়ার আলী জাহান যুক্তরাজ্যে অবস্থান করেও দেশের বিভিন্ন কর্মকান্ডে সক্রিয় সহযোগিতা করে আসছেন।