Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জে উপজেলা আইনশৃংখলা কমিটির সভায় বক্তারা ॥ মাদক, মদ জোয়াসহ হেরোইনমুক্ত মডেল উপজেলা গঠনের প্রতিশ্র“তি

নবীগঞ্জ প্রতিনিধি ॥ গতকাল নবীগঞ্জ উপজেলা আইন শৃংখলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ লুৎফুর রহমানের সভাপতিত্বে তার সভাকক্ষে অনুষ্ঠিত সভায় কমিটির উপদেষ্টা এম এ মুনিম চৌধুরী বাবু এমপি, উপজেলা চেয়ারম্যান আলমগীর চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা আশরাফ আলী ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম উপস্থিত থেকে বক্তব্য রাখেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নবীগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ গোলাম হোসেন, নবাগত সহকারী কমিশনার (ভূমি) আনোয়ার হোসেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অর্ধেন্দু দেব, অফিসার ইনচার্জ মোঃ লিয়াকত আলী, ইউপি চেয়ারম্যান ইজাজুর রহমান, ইউপি চেয়ারম্যান আনোয়ারুর রহমান, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মুক্তাদির চৌধুরী, ইউপি চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম, ইউপি চেয়ারম্যান আবুল খয়ের গোলাপ, ইউপি চেয়ারম্যান মোঃ ছাইমুদ্দিন, ইউপি চেয়ারম্যান জাবেদ আলী, ইউপি চেয়ারম্যান সৈয়দ খালেদুর রহমান খালেদ, নবীগঞ্জ প্রেসক্লাব সভাপতি এটিএম নূরুল ইসলাম খেজুর, নবীগঞ্জ ব্যাবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব সাইফুল জাহান চৌধুরী, উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মাহমুদ চৌধুরী, মুক্তিযোদ্ধা মোঃ লাল মিয়া, মহিলা আওয়ামীলীগ নেত্রী ছইফা রহমান কাকলী প্রমুখ।
সভায় এমপি এম এ মুনিম চৌধুরী বাবু তার বক্তৃতায় সম্প্রতি নবীগঞ্জের কালিয়ারভাঙ্গা ইউপির ইমামবাড়ি বাজারের বিবদমান দুইপক্ষের সংঘর্ষের ঘটনাকে নিয়ন্ত্রণে রাখার জন্য পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানান। নবীগঞ্জের ঘরে ঘরে গ্যাস আন্দেলনের দাবির প্রেক্ষিতে এমপি বলেন, প্রধানমন্ত্রীর দফতরের সাথে তার সার্বক্ষনিক যোগাযোগ রয়েছে। তিনি বলেন, জেলা প্রশাসকের অফিস থেকে ইতিমধ্যে ঢাকায় ভিডিও কন্ফারেন্সে প্রধানমন্ত্রীর মূখ্য সচিবের সাথে গ্যাসের বিষয়ে কথা হয়েছে। এছাড়া জাতীয় সংসদেও তিনি বিষয়টি তুলে ধরেছেন। ঘরে ঘরে গ্যাস প্রাপ্তির জন্য যারা আন্দোলন করছেন তাদের উদ্দেশ্যে এমপি বলেন, শান্তিপূর্ণভাবে আন্দোলন করুন। এলাকাবাসীর কোন ক্ষতি যাতে না হয় সেদিকে খেয়াল রাখার জন্য অনুরোধ জানান তিনি।
উপজেলা চেয়ারম্যান আলমগীর চৌধুরী বলেন, নবীগঞ্জের সীমান্তবর্তী মৌলভীবাজারের আথানগিরীতে অবৈধ যাত্রার নামে অশ্লিলনৃত্য, মদ-জুয়া হাউজি বাম্পারের আসর চলছে। পার্শ্ববর্তী জেলা হওয়ায় নবীগঞ্জের হাজার হাজার তরুন ও যুবকরা এতে অংশ নিয়ে ক্ষতিগ্রস্থ হচ্ছে। এতে এলাকায় চুরি ডাকাতি বেড়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। এ ছাড়া ওই অবৈধ যাত্রার মাইকিং নির্বিঘেœ নবীগঞ্জে গাড়ি দিয়ে চালানো হচ্ছে। তিনি ওই প্রচারনা বন্ধের দাবি জানান। উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা আশরাফ আলী বলেন, এখন মদ গাঁজা ও জোয়ার বিরুদ্ধে নাকি কথা বলা যাবেনা। এ সংক্রান্ত একটি রিট হাইকোর্টে হওয়ার পর হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চ এ আদেশ দিয়েছেন। উপজেলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম বলেন, আইনশৃংখলা কমিটিতে নেয়া সিদ্ধান্ত অনেকটাই বাস্তবায়িত হয়না। আগামীতে সকল সিদ্ধান্ত যাতে বাস্তবায়িত হয় এর দাবি জানান তিনি। এ ছাড়া নিরবচ্ছিন্ন ভাবে বিদ্যুৎ ও গ্যাস সরবরাহ রাখার প্রয়োজনীয়তার কথাও তুলে ধরেন তিনি।
সভায় বাউসা ইউপি চেয়ারম্যান মোঃ আনোয়ারুর রহমান তার ইউপি’র গহরপুরের একটি বাড়ি থেকে যে বা যারা ৭৫ লাখ টাকা লুটের ঘটনায় বক্তব্য রাখেন। ৭৫ লাখ টাকার বিষয়টি গতকালের সভায় ছিল মুল আলোচনা। সকল বক্তাই এ বিষয়টির রহস্য উদঘাটনের দাবী জানান।
ইউপি চেয়ারম্যান সৈয়দ খালেদুর রহমান খালেদ তার বক্তব্যে বলেন, গহরপুর গ্রামের আব্দুর রাজ্জাকের বাড়ি থেকে যারা টাকা ভর্তি ব্রিফকেসটি নিয়ে এসেছে তারাই ওই টাকার মালিক। কারণ তারা মালিক না হলে ওই টাকা নিয়ে আসতো না। তিনি তাদের গ্রেফতারের দাবী জানিয়ে বলেন, তারা ওই টাকা কোতায় পেয়েছে, এর সাথে জঙ্গী সংশ্লিষ্টতা আছে কি-না তা কতিয়ে দেখার জন্য তদন্তকাজে সরকারের এজেন্সীকে কাজে লাগানোর আহ্বান জানান। সভায় ৭৫ লাখ টাকার রহস্য উদঘাটনে সরকারের সকল এজেন্সীকে সংযুক্ত করার জন্য নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জকে দায়িত্ব দেয়া হয়।
সভায় নবীগঞ্জ ব্যাবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব সাইফুল জাহান চৌধুরী তার বক্তৃতায় দৈনিক হবিগঞ্জের জনতার এক্সপ্রেস পত্রিকায় প্রকাশিত একটি সংবাদের কথা উল্লেখ করে বলেন, এতে নবীগঞ্জ আওয়ামীলীগ ও প্রশাসনের ভাবমুর্তি ক্ষুন্ন হয়েছে। এ নিয়ে আওয়ামীলীগের পক্ষ থেকে ক্ষোভ প্রকাশ করা হয়েছে। তিনি বলেন, ওই সংবাদের একটি অংশে ভুল হওয়ায় পত্রিকার পক্ষ থেকে সংশোধনী (যা ১ম পৃষ্টায় ২ কলামে ছাপা হয়) দেয়া হয়েছে। যা দৃষ্টি গোচরে পড়ে না। এ বক্তব্যের রেশ ধরে ইউপি চেয়ারম্যান সৈয়দ খালেদুর রহমান খালেদ বলেন, যেহেতু পত্রিকা কর্তৃপক্ষ সংশোধনী প্রকাশ করেছেন সেহেতু এ বিষয়টি নিয়ে আলোচনা চলতে পারে না। সৈয়দ খালেদের সাথে একমত প্রকাশ করে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ লুৎফুর রহমান বিষয়টি উড়িয়ে দেন।
সভায় জেকে মডেল উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে ব্যাপক জাল ভোট, কারচুপির বিষয়ে আলোচনা হয়।