Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

আজ হবিগঞ্জ চেম্বার নির্বাচন ঃ বিরাজ করছে উৎসবের আমেজ ॥ অর্ডিনারী ও এসোসিয়েট গ্র“পে লড়ছেন ৩৭ প্রার্থী

এম কাউছার আহমেদ ॥ দুই বছর পর দায়িত্ব বদলের পালা নিয়ে আজ অনুষ্টিত হচ্ছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন হবিগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর নির্বাচন। হবিগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয়ে আজ সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অর্ডিনারী গ্র“পে ৯শ ৬৪ জন এবং এসোসিয়েট ৩১৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। নির্বাচনে অর্ডিনারী ও এসোসিয়েট গ্র“পে লড়ছেন ৩৭ জন। এর মধ্যে অর্ডিনারী গ্র“পে দু’টি প্যানেলে ১২ জন করে ২৪ জন প্রার্থী এবং স্বতন্ত্র একজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এসোসিয়েট গ্র“পে ১২ প্রার্থীর মধ্যে ৬ জন একটি প্যানেল ভুক্ত হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তন্মধ্যে অর্ডিনারী গ্র“পে ১২ জন এবং এসোসিয়েট গ্র“পে ৬ জন প্রার্থী নির্বাচিত হবেন। ভোট প্রয়োগের জন্য ১২টি পৃথক বুথ স্থাপন করা হয়েছে। এতে ১৪ জন নির্বাচন কর্মকর্তা দায়িত্ব পালন করবেন।
নির্বাচনে অর্ডিনারী গ্র“পে দু’টি প্যানেলের মধ্যে কাজী কামরুল-আতাউর রহমান সেলিম প্যানেলে প্রতিদ্বন্দ্বিতা করছেন- কাজী কামরুল আহমেদ, মোঃ মিজানুর রহমান শামীম, ডাঃ আহমুদুর রহমান আব্দাল, আব্দুর রহমান, মোঃ শাহজাহান, মোঃ তাজুল ইসলাম চৌধুরী ফরিদ, শাহ্ মোঃ আরজু মিয়া, মশিউর রহমান শামীম, মোঃ জহিরুল ইসলাম, আতাউর রহমান সেলিম, শেখ মোঃ উম্মেদ আলী শামীম ও আব্দুল কাইয়ুম জুয়েল।
দেওয়ান-মোতাচ্ছির প্যানেলে প্রতিদ্বন্দ্বিতা করছেন- মোঃ দেওয়ান মিয়া, মোতাচ্ছিরুল ইসলাম, মোঃ ফকরুল আলম বাবুল, মোঃ নাসির উদ্দিন, মঈন উদ্দিন চৌধুরী সাম্মু, দুলাল সুত্রধর, মোঃ মিজানুর রহমান, মোঃ শাহবাজ চৌধুরী, মহিবুর রহমান টিপু, মোঃ ইকরাম চৌধুরী, এন এম ফজলে রাব্বি রাসেল ও পার্থ সারথি রায়।
অর্ডিনারী গ্র“পে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন-মোজাম্মেল হোসেন হানি।
এসোসিয়েট গ্র“পে ১২ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে ৬ জন প্যানেল ভূক্ত হয়ে নির্বাচন করছেন। তারা হলেন-কায়সার আহমেদ চৌধুরী জনি, অজেয় বিক্রম দাশ শিবু, সোহেল রানা তালুকদার, মোঃ জয়নাল আবেদীন, শেখ আনিসুজ্জামান ও এস এম হেমায়েত উল্লাহ রিজু। অপর ৬ জন স্বতন্ত্র ভাবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- এম এ আজিজ ইউনুছ, শ্যামল চন্দ্র রায়, এস এ খান এনাম, আবুল কাশেম জুয়েল, জাহাঙ্গীর আলম সুমন ও মোঃ ফজল মিয়া।
চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর দ্বি-বার্ষিক নির্বাচনকে ঘিরে ব্যবসায়ীদের মাঝে বিরাজ করছে উৎসবের আমেজ। নির্বাচন চলাকালে আইন শৃংখলা রক্ষায় পুলিশ দায়িত্ব পালন করবে। এ বিষয়ে গতকাল পুলিশ সুপার কার্যালয়ে সকল প্রার্থীদের নিয়ে বৈঠক করা হয়েছে।