শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:০১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

চুনারুঘাটে হামলা ও সংঘর্ষে ॥ নিহত ২ ॥ গ্রেফতার ৪

  • আপডেট টাইম রবিবার, ১২ অক্টোবর, ২০১৪
  • ৬১৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ চুনারুঘাটে হামলা ও সংঘর্ষের পৃথক ঘটনায় ২ জন নিহত হয়েছে। আহত হয়েছে ২০ জন। চন্দ্রপুর বস্তিতে জমি নিয়ে চাচাতো ভাইদের সাথে বিরোধের জের ধরে রফিক মিয়া (৩০) খুন হয়েছে। এ সময় সংঘর্ষে ২০ জন আহত হয়েছে। এ ঘটনায় পুলিশ ৪ জনকে আটক করেছে। অপর দিকে দুবাউড়া গ্রামে চাচাতো ভাইদের হামলায় নজরুল ইসলাম (২৫) নিহত হয়েছে।
Rofiq miah copyস্থানীয় সূত্রে জানা গেছে- চুনারুঘাট উপজেলার চান্দপুর বস্তি গ্রামের রফিক মিয়ার সঙ্গে জমি নিয়ে তারই চাচাতো ভাই লুৎফুর রহমান, ইব্রাহীম মিয়া, বাতিন মিয়া ও ইলিয়াস মিয়ার বিরোধ চলে আসছিল। তাদের বিরোধ মিমাংসার জন্য গতকাল শনিবার সকাল ১০টায় সালিশ বৈঠক হওয়ার কথা ছিল। সালিশ বসার আগেই সকাল ৮টার দিকে লুৎফুর রহমান, ইব্রাহীম মিয়া, বাতিন মিয়া ও ইলিয়াস মিয়ার নেতৃত্বে তাদের লোকজন নিহত রফিকের বাড়িঘরে হামলা চালায়। এ সময় দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এতে রফিক মিয়াসহ প্রায় ২০ জন আহত হয়। আহতদের চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে দায়িত্বরত চিকিৎসক রফিক মিয়াকে মৃত ঘোষণা করেন।
আহতদের মধ্যে নিহত রফিকের স্ত্রী জোসনা বেগম (২৫), মা নুরজাহান বেগম (৫০), ভাই সালাহ উদ্দিন (৩৫) ও ইখতিয়ার উদ্দিনকে (২৫) হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল এবং রফিকের বোন তাসলিমা আক্তার (২০) ও ভাই নাসির উদ্দিনকে (২৭), বাতিন মিয়া (২৫)কে চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এদিকে রফিক হত্যাকান্ডের সাথে জড়িত থাকার অভিযোগে গোলাপ হোসেন, মতিন মিয়া, ইব্রাহিম মিয়া ও লুতু মিয়াকে আটক করেছে পুলিশ। চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অমূল্য কুমার চৌধুরী জানান-জমি সংক্রান্ত বিরোধের জের ধরে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে।
Untitled-3অপর দিকে চুনারুঘাটে চাচা ও চাচাতো ভাইদের প্রহারে নজরুল ইসলাম (২৫) নামে এক যুবক নিহত হয়েছে। একই সময় পিতা-পুত্রদের প্রহারে রাসেল মিয়া (২৮) আহত হয়েছে। গতকাল শনিবার ভোর ৪টার দিকে উপজেলার দুবাউড়া গ্রামে এ ঘটনাটি ঘটেছে। নিহত নজরুল ওই গ্রামের আব্দুল হামিদের ছেলে। নজরুলকে তার চাচা ও চাচাতো ভাইয়েরা বাড়িতে ডেকে নিয়ে হত্যা করেছে বলে নিহতের পরিবার দাবী করছে। অপরদিকে আব্দুল কাদির দাবী করছেন এরা তার বাড়িতে টায়ার চুরির সময় ধরা পড়ার পর প্রহার করা হয়। নজরুল নিহত হওয়ার পর পরই আব্দুল কাদিরের পরিবার ঘরে তালা ঝুলিয়ে লাপাত্তা হয়ে গেছে।
dghs copyনিহত নজরুলের পরিবারিক সূত্রে জানা গেছে-শুক্রবার রাত ৯টার দিকে চাচা আব্দুল কাদির ও তার ছেলেরা নজরুল ও তার সঙ্গী রাসেলকে খবর দিয়ে তাদের বাড়িতে নেয়। নজরুল ও রাসেল রাতের কোন এক সময় কাদিরের বাড়িতে ডাকাতির পরিকল্পনা করছিল এমন অভিযোগ এনে তাদের বেধড়ক মারপিট করে চাচা আব্দুল কাদির, চাচাত ভাই ইব্রাহিম ও অপর চাচা আব্দুল আওয়াল পিটিয়ে আহত করেন। এসময় নজরুলের পা দুটি ভেঙ্গে যায়। একই সময়ে রাসেলকেও মারপিট করা হয়। এতে তারা মারাত্মক আহত হয়। পরে নজরুল ও রাসেলকে গুরুতর আহত অবস্থায় চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পথে নজরুল মারা যায়। আহত রাসেলকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। পরে খবর পেয়ে গতকাল শনিবার দুপুুরে চুনারুঘাট থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে ও নিহত নজরুলের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল মর্গে পাঠায়। চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অমূল্য কুমার চৌধুরী হত্যাকান্ডের সত্যতা নিশ্চিত করেছেন।
এদিকে নিহত নজরুলের পিতা আব্দুল হামিদ বর্তমানে পবিত্র হজে মক্কায় অবস্থান করছেন। তার মা বেগম খাতুন একমাত্র ছেলেকে হারিয়ে বাকরুদ্ধ হয়ে আছেন। স্থানীয়রা নির্মম এ হত্যাকান্ডের বিচার দাবি করেছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com