Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

চা-শ্রমিকদের জীবন যাত্রা আরো এগিয়ে নিতে কাজ করে যাচ্ছি

স্টাফ রিপোর্টার ॥ এমপি আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী বলেছেন, চা-শ্রমিকদের জীবনযাত্রার মান আরো এগিয়ে নিতে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমি কাজ করে যাচ্ছি। এর ফল পেতে তারা শুরু করেছে। ইতোমধ্যে কামাইছড়া মন্দিরসহ অন্যান্য মন্দিরের উন্নয়নে বরাদ্দ দিয়েছি। করাঙ্গী নদীর বাঁধ নির্মাণের জন্য বরাদ্দ সাপেক্ষে উন্নয়ন হয়েছে। তিনি বলেন, আমার কাজই হলো উন্নয়ন করা। তাই এবার রামপুরে ৪টি, রশিদপুরে ৪টি, কামাইছড়ায় ৪ টি, আমতলীতে ২ টি, চিতলাছড়ায় ২টি, মধুপুরে ৫টি, ফয়জাবাদে ২টি, বৃন্দাবনে ৩ টি, বালুছড়ায় ২ টি এবং বাহুবল মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল ১ট্ িনলকূপ চা-শ্রমিকদের জন্য নিয়ে এসেছি। নবীগঞ্জে ৭টি নলকূপ দেওয়া হয়েছে। রাঘবপুর ১টি, গোলগাও ১টি, সুন্দ্রাটিকি ১টি, হামিদনগর ১টি অচিরেই এসব নলকূপ বসানো শুরু হবে। এ জন্য শ্রমিকদের কোনো টাকা দিতে হবে না। তিনি বলেন, শ্রমিকদের সন্তানদের লেখাপাড়ার জন্য রশিদপুর ও ফয়েজাবাদে দুইটি স্কুল নির্মাণের অনুমোদন হয়ে এসেছে। জমি নির্ধারণ হলে কাজ শুরু হবে।
রোববার দুপুরে হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলার কামাইছড়া নাচ ঘরে আয়োজিত জনসভায় সভাপতিত্ব করেন উপজেলার ভাদেশ্বর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আলাউর রহমান সাহেদ। প্রভাষক আফতাব উদ্দিনের পরিচালনায় এতে বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা নরেষ গোয়ালা, আওয়ামীলীগ নেতা আব্দুল কদ্দুছ, সাইফ উদ্দিন আহমেদ লিয়াকত, তারা মিয়া, ফুল মিয়া, উপজেলা ছাত্রলীগ সভাপতি ফারুক রশিদ, চা-শ্রমিক নেতা সুকুমার কৈরী, বর্তমান মেম্বার, পুজন রবিদাস, বিমল ধর, অরুন তাতী, বাবু লাল তেলী, সত্য নারায়ণ ধর, মহিলা মেম্বার মিনতী রানী যাদব প্রমুখ।
বাহুবল উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী এসএম ফারুক ইমাম জানান, এমপি কেয়া চৌধুরী চা-বাগানসহ তার আশপাশ এলাকার জন্য ৪০টি গভীর ও অগভীর নলকূপ বরাদ্দ এনেছেন। এগুলো আমাদের দায়িত্বে বসানো হবে। এতে করে চা-শ্রমিকদের কোনো টাকা দিতে হবে না।