Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের সুপারভাইজার বানানোর প্রতিবাদে পলিটেকনিক ইনস্টিটিউটে শিক্ষার্থীদের পরীক্ষা বর্জন করে প্রশাসনিক ভবনে তালা

স্টাফ রিপোর্টার ॥ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের সুপারভাইজার বানানোর প্রতিবাদে হবিগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটে পরীক্ষা বর্জন করে প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দিয়েছে শিক্ষার্থীরা। গতকাল সোমবার সকাল ৯টায় শিক্ষার্থীরা ইনস্টিটিউটে পৌছে আন্দোলন শুলু করে। এক পর্যায়ে আন্দোলনরত শিক্ষার্থীরা অফিস থেকে শিক্ষকদের বের করে দিয়ে প্রশাসনিক ভবন ও মুল ফটকে তালা লাগিয়ে দেয়। তারা মুল ফটকের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকে। এ সময় তারা শিক্ষামন্ত্রীর বিরুদ্ধে নানা শ্লোগান দিতে থাকে। পরে এক প্রতিবাদ সভায় বক্তৃতা করেন বাংলাদেশ কারিগরি ছাত্রকল্যাণ পরিষদ জেলা শাখার আহ্বায়ক নূরুল আমিন, সদস্য সচিব জুনায়েদ আহমেদ, সদস্য মোস্তফা, মুসা, ফয়সল আহমেদ সজিব প্রমূখ। আন্দোলনরত শিক্ষার্থীরা জানায়, দাবি মেনে না নেয়া পর্যন্ত তারা কোন পরীক্ষায় অংশগ্রহণ করবেনা।
উল্লেখ্য ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের বেতন বৈষম্য ও পেশাগত সমস্যা সমাধানে প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন, দেশের প্রশাসনিক ব্যবস্থাপনায় দক্ষতা ও ন্যায় প্রতিষ্ঠার লক্ষ্যে সকল প্রশাসনিক পদে কারিগরি পেশাজীবীদের নিয়োগ বন্ধ করে জেনারেলিস্টদের নিয়োগ দেয়াসহ দু’দফা দাবিতে এ বছরের ৫ সেপ্টেম্বর থেকে আন্দোলন শুরু হয়।