Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

সাতছড়ির গোলাবারুদ উদ্ধারের ঘটনায় থানায় মামলা দায়ের

আবু হাসিব খান চৌধুরী পাবেল ॥ সাতছড়িতে থেকে গোলাবারুদ উদ্ধারের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের উপ-সহকারী পরিচালক আবু জাফর বাদী হয়ে চুনারুঘাট থানায় একটি অস্ত্র ও বিস্ফোরক আইনে অজ্ঞাতদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। উদ্ধারকৃত অস্ত্রগুলা চুনারুঘাট থানায় হস্তান্তর করা হয়েছে। চুনারুঘাট থানার ওসি অমূল্য কুমার চৌধুরী বিষয়টি নিশ্চিত করেন।
উল্লেখ্য, গত ২৯ আগস্ট থেকে র‌্যাবের চলমান অভিযানের ৩য় দফায় বুধবার ভোরে ১১২টি উচ্চ ক্ষমতা সম্পন্ন ৪০ এম এম কামান বিধ্বংসী রকেট ও ৪৮টি রকেট চার্জার উদ্ধার করা হয়। বুধবার দুপুর ২টায় সাতছড়ি ত্রিপুরা পল্লীর বাসিন্দা অজিত দেব বর্মন এর বাড়ির একটি ছাগলের খোয়ারের প্রায় ৭ ফুট নিচে বাংকার খুড়ে ১৪ টি বস্তার মধ্য থেকে অস্ত্রগুলো উদ্বার করা হয়।
এছাড়া ২৯ আগস্ট থেকে ৩ সেপ্টেম্বর পর্যন্ত র‌্যাবের গোয়েন্দা শাখা অভিযান চালিয়ে ২০টি সমরাস্ত্র ও প্রায় আড়াই হাজার গোলাবারুদ উদ্ধার করেছিল। অন্যদিকে গত ৩ ও ৪ জুন বাংকারের মধ্য থেকে ২২২টি কামান বিধ্বংসী রকেট লাঞ্চারসহ বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করেছিল। উভয় উদ্ধারের ঘটনায় র‌্যাব পৃথকভাবে তিনটি মামলা দায়ের করে। গতকালের মামলাসহ র‌্যাব সাতছড়িরর ঘটনায় এ পর্যন্ত ৪টি মামলা দায়ের করে। তবে এ সকল মামলায় এখন পর্যন্ত কাউকে আটক করতে পারেনি। মামলাগুলো তদন্তাধিন রয়েছে।
এদিকে র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের কমান্ডিং অফিসার স্কোয়াড্রন লিডার এএনএ মোসাব্বীর জিডিপি জানান, আমাদের টহল অব্যাহত রয়েছে। এছাড়া গোয়েন্দা নজরদারি আরো বৃদ্ধি করা হয়েছে। অস্ত্রগুলা চুনারুঘাট থানায় হস্তান্তর করা হয়েছে।