Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নিজস্ব অর্থায়নে হবিগঞ্জ জেকে এন্ড এইচকে হাই স্কুলের নতুন ভবনের উদ্বোধন করলেন এমপি আবু জাহির

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-৩ আসনের এমপি আলহাজ্ব এডঃ মোঃ আবু জাহির বলেছেন, জে কে এন্ড এইচ কে হাই স্কুলের উন্নয়ন কাজ করা আমার নৈতিক দায়িত্ব। অভিভাবক ও শিক্ষকরা যদি দায়িত্ব নেন শিক্ষার মান উন্নয়নের তবে আমি দায়িত্ব নিব অবকাঠামোগত উন্নয়নের। এই স্কুলটিকে মডেল স্কুলে রুপান্তর করাই আমার লক্ষ্য। গতকাল দুপুরে জে কে এন্ড এইচ কে হাই স্কুলের নিজস্ব অর্থায়নে ৬০ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত নতুন ভবনের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, আমাদেরকে বিশ্বের উন্নয়নের সাথে তাল মেলাতে হবে। আমাদের শিক্ষার্থীদেরকে বিশ্বমানের শিক্ষায় শিক্ষিত হতে হবে। প্রযুক্তি ব্যবহারে পারদর্শী হতে হবে। তাদেরকে আধুনিক বাংলাদেশের নির্মাতা হিসেবে গড়ে উঠতে হবে।
এমপি আবু জাহির বলেন, ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের পর্যায়ে নিয়ে যেতে নতুন প্রজন্মই হবে আমাদের অন্যতম হাতিয়ার। তাই তাদেরকে শিক্ষা, জ্ঞান-বিজ্ঞান ও প্রযুক্তিতে দক্ষ করে গড়ে তুলতে শিক্ষাব্যবস্থা ঢেলে সাজানোর লক্ষ্যে পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। পরিকল্পনার অংশ হিসাবে হবিগঞ্জের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে এই সরকারের উন্নয়নের ছোয়া পেয়েছে।
এমপি আবু জাহিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক সভাপতি ও সাবেক পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী, প্রধান শিক্ষক মোঃ জাহাঙ্গীর আলম, সদস্য আব্দুল আজিজ, মোঃ জালাল আহমেদ, মোঃ এনামুল হক, মোঃ আব্দুল মতিন, শিক্ষক এটিএম রেজাউল কবির, শেখ কামাল উদ্দিন, মোঃ শাহজাহান কবির, শাহ মোঃ আবুল হাসান, লিপিকা রায়, শহীদুর রহমান লাল, এডঃ মহিবুর রহমান, শামছুল হুদা, গোলাম রব্বানী সিতু, নুরুল হক কবির ও জসিম উদ্দিন।