Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে একই গ্রামের দু’জন চেয়ারম্যান প্রার্থীর বিরোধ চরম আকার ধারন করছে। ওই গ্রামের লন্ডন প্রবাসী চেয়ারম্যান প্রার্থী শেখ মোস্তফা কামালকে নির্বাচনী প্রচারনায় বাধা ও প্রাননাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর চেয়ারম্যান প্রার্থী আওয়ামী লীগ নেতা ও তার সমর্থকরা। এ ব্যাপারে শেখ কামাল গতকাল জেলা প্রশাসক ও পুলিশ সুপারের নিকট লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগে বলা হয়েছে, নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী লন্ডন প্রবাসী শ্রীমতপুর গ্রামের শেখ মোস্তুফা কামাল দীর্ঘদিন যাবত নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে একজন প্রার্থী হিসেবে প্রচারনা চালিয়ে আসছেন। তিনি বলেন, তফসিল ঘোষনার পর তিনি মনোনয়ন ফরম ক্রয় করি। এদিকে একই গ্রামে আরেকজন উপজেলা চেয়ারম্যান প্রার্থী আওয়ামীলীগ নেতা তিনিও প্রচার প্রচারনা চালিয়ে আসছেন। তিনি বিভিন্ন সময় শেখ কামালকে প্রার্থী না হওয়ার জন্য নানা হুমকি দিয়ে আসছেন। অভিযোগে বলা হয়, পবিত্র রমজান মাসে শ্রীমতপুর উত্তরহাটি জামে মসজিদে গত ৭ এপ্রিল এতেকাপে বসেন চেয়ারম্যান প্রার্থী শেখ কামাল। এতেকাপে থাকা অবস্থায় গত ৯ এপ্রিল রাত ১১ টার দিকে একটি মারামারির ঘটনা ঘটে। ওই মারামারির ঘটনায় শ্রীমতপুর গ্রামের মুক্তার মিয়ার পুত্র নবীর হোসেন বাদী হয়ে হবিগঞ্জ সিনিয়র জুটিসিয়াল ম্যাজেস্ট্রেট কগ-০৫ আদালতে একটি মামলা দায়ের করেন। দায়েরকৃত মামলায় শেখ কামালকে ১নং আসামী করা হয়েছে। তিনি বলেন, আমার গ্রামের উপজেলা চেয়ারম্যান প্রার্থী আওয়ামী লীগ নেতা ও তার লোকজন আমাকে ও আমার কর্মীদের বিভিন্ন রকম হুমকি দিয়ে আসতেছেন আমি নির্বাচন থেকে সরে যাওয়ার জন্য। আমি মনোনয়ন প্রত্যাহার করার জন্য প্রাননাশেরও হুমকি দেয়া হচ্ছে। এ অবস্থায় তার মনোনয়নপত্র বৈধ হলেও তিনি চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। এ ব্যাপারে শেখ মোস্তুফা কামাল সাথে যোগাযোগ করা হলে তিনি অভিযোগের সত্যতা স্বীকার করে বলেন, আমি শুধু জেলা প্রশাসক নয়, আমি মাননীয় স্বরাষ্ট্র মন্ত্রী, সিলেট রেঞ্জের ডিআইজি ও হবিগঞ্জের পুলিশ সুপারকে লিখিত অভিযোগ দিয়েছি। এ ব্যাপার উত্তরহাটি জামে মসজিদের ইমাম ক্বারী জামাল উদ্দিন বলেন, লন্ডন প্রবাসী শেখ মোস্তুফা কামাল গত ৭ এপ্রিল শ্রীমতপুর উত্তরহাটি জামে মসজিদে এতেকাফে প্রবেশ করেন। তিনি মসজিদে থাকাবস্থায় গ্রামে মারামারি হয়।
শ্রৗমতপুর গ্রামের মুরব্বী অলি মিয়া বলেন, আমাদের গ্রামের দুই প্রার্থী সুলতান মাহমুদ ও শেখ মোস্তফা কামাল এর মধ্যে বিরোধ রয়েছে নির্বাচন নিয়ে। তাই এতেকাফে থাকাবস্থায় মোস্তফা কামালকে আসামী করা হয়েছে। এ ব্যাপারে সুলতান মাহমুদের সাথে মোবাইলে যোগাযোগ হলে জানান, আমার সাথে বিরোধ নেই। গ্রামের মানুষ মারামারির ঘটনায় প্রতিপক্ষ উনাকে আসামী করেছে। আমি বা আমার লোকজন কখনও তাকে প্রাননাশের হুমকি প্রদান করেনি, তিনি মিথ্যা অভিযোগ দিয়েছেন। এ ব্যাপারে শেখ মোস্তুফা কামাল সাথে যোগাযোগ করা হলে তিনি অভিযোগের সত্যতা স্বীকার করে বলেন, আমি শুধু জেলা প্রশাসক নয় আমি মাননীয় স্বরাষ্ট্র মন্ত্রী, সিলেট রেঞ্জের ডিআইজি ও হবিগঞ্জের পুলিশ সুপারকে লিখিত অভিযোগ দিয়েছি। হবিগঞ্জ পুলিশ সুপার আক্তার হোসেন (পিপিএম সেবা) বলেন, অভিযোগ এসেছে, তদন্ত করে পরবর্তী ব্যবস্থা গ্রহন করবো। আমরা বিষয়টি গুরুত্ব দিয়ে দেখবো।