Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

আলোর সন্ধানে শিক্ষা ফাউন্ডেশনের চেক বিতরণ ॥ সকলের প্রচেষ্টায় হবিগঞ্জের শিক্ষার মান দিনদিন উন্নত হচ্ছে-অশোক মাধব রায়

স্টাফ রিপোর্টার ॥ স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব অশোক মাধব রায় বলেছেন, উদ্যম সাহস ও মনোবল থাকলে যে কোন শিক্ষার্থী তার কাংখিত লক্ষে পৌছাতে পারে। তিনি বলেন সকলের প্রচেষ্টায় হবিগঞ্জের শিক্ষার মান দিনদিন উন্নত হচ্ছে। শিক্ষা ছাড়া কোন জাতি এগুতে পারেনা এ কথা উল্লেখ করে তিনি আরো বলেন, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সরকারী কর্মকর্তাদের মধ্যে সমন্বয় থাকলে এলাকার উন্নয়ন তরান্বিত হয়। তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষার প্রসারে আন্তরিক। শিক্ষার মানোন্নয়নে সরকার যুগোপযোগী সিদ্ধান্ত গ্রহন করছে। তিনি হবিগঞ্জ জেলার শিক্ষার মানোন্নয়নে দলমত নির্বিশেষে সবাইকে এক হয়ে কাজ করার আহ্বান জানান। তিনি আলোর সন্ধানে শিক্ষা ফাউন্ডেশনের তহবিল বাড়ানোর জন্য গুরুত্ব দিয়ে বলেন যারা অনুদান গ্রহণ করেছে তাদেরকে সুনাগরিক হয়ে একদিন অনুদান বিতরণের যোগ্যতা অর্জন করতে হবে।
গতকাল দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে হবিগঞ্জ আলোর সন্ধানে শিক্ষা ফাউন্ডেশন থেকে দুঃস্থ ও অসহায় শিক্ষার্থী, শিল্পী ও সাংস্কৃতিক সংগঠনের মধ্যে অনুদানের চেক বিতরণ অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে ২০৮ জনের মাঝে ৪ লাখ ৩৫ হাজার টাকার চেক বিতরণ করা হয়।
জেলা প্রশাসক মো. জয়নাল আবেদীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, নরসিংদীর আব্দুল কাদির মোল্লা সিটি কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা। বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও আলোর সন্ধানে শিক্ষা ফাউন্ডেশনের সদস্য সচিব মোহাম্মদ আবদুর রউফ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সফিউল আলম, সাবেক পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী, হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান সৈয়দ আহমদুল হক, প্রেসক্লাব সভাপতি মোহাম্মদ নাহিজ, শংকর পাল, জগদীশ চন্দ্র মোদক, কামাল হোসেন প্রমুখ।
২০০৭ সালে গঠিত আলোর সন্ধানে শিক্ষা ফাউন্ডেশনের বর্তমান তহবিল ৮৩ লাখ ২৭ হাজার টাকা। এর মধ্যে এফডিআর রয়েছে ৭২ লাখ টাকার। এই টাকার মুনাফা থেকে প্রতি বছর অনুদান বিতরণ করা হয়।