Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জ জেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে অর্থমন্ত্রী- নির্বাচনে অংশগ্রহণ না করা বিএনপি’র দুর্ভাগ্য

আবু হাসিব খান চৌধুরী পাবেল ॥ অথর্মন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন- প্রধানমন্ত্রী সব দলকে নিয়ে একটি সরকার গঠন করতে চেয়েছিলেন। কিন্তু বিএনপি’র দুর্ভাগ্য, তারা গত নির্বাচনে অংশগ্রহণ করেনি।”
তিনি বৃহস্পতিবার হবিগঞ্জ পৌরসভা প্রাঙ্গণে অনুষ্ঠিত জেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। তিনি আরও বলেন- ২৭০ লাখ টন থেকে কৃষি উৎপাদন ৩৬৫ লাখ টনে উন্নীত হয়েছে। আমাদের জমি বাড়ছে না, তারপরও অল্প জমি নিয়েই প্রায় ৯০ লাখ টন খাদ্য অধিকতর উৎপাদন হয়েছে বর্তমান সরকারের আমলে। তিনি বলেন- বর্তমানে শিক্ষা খাতে ব্যাপক উন্নয়ন হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠান কোন ক্রমেই শিক্ষা শিক্ষার্থীদের ২ কিলোমিটার দূরত্বের বাইরে নয়। তিনি বলেন, যোগাযোগ মানুষের উন্নয়ন কর্মকান্ড বৃদ্ধি করে। শেখ হাসিনার নেতৃত্বে সরকার দেশে যোগাযোগ ব্যবস্থার আমুল পরিবর্তন এনেছে। তিনি বলেন- আমাদের দেশের যে সব মানুষ গরীব তারা বুদ্ধির ব্যবহার ও স্বাভাবিক বুদ্ধির বিকাশ ঘটাতে জানে না। তিনি বলেন- বর্তমান সরকার ক্ষমতা গ্রহণের সময় বাজেট ছিল ৯৮ লাখ কোটি। তিনি বলেন, ৮২ সালে দেশের জাতীয় বাজেট ছিল সাড়ে ৫ হাজার কোটি টাকা, আর আমাদের গত বাজেট ছিল ২৫০ লাখ কোটি টাকার। তিনি বলেন- ২৮ বছরে আমাদের গ্রোথ হয়েছে ৩ শতাংশ। আর শেখ হাসিনার ৫ বছরে হয়েছে সমপরিমাণ ৩ শতাংশ। তিনি বলেন- শিক্ষা খাতে বাজেট ৬ হাজার কোটি টাকা থেকে ২২ হাজার কোটি টাকা করা হয়েছে। এই পরিবর্তন শেখ হাসিনার সরকারের আমলেই সম্ভব হয়েছে।
তিনি বলেন- দারিদ্রতা ও বেকারত্ব দেশের অভিশাপ। বর্তমানে দারিদ্রতা আছে ২৭ শতাংশ। আমরা দারিদ্রকে ১৫ শতাংশে নিয়ে আসবো। তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। আমরা এ জন্য খুশি। দেশে শান্তি না থাকলে উন্নয়ন কাজ হয় না। তাই আপনা আমাদের শান্তি দিন। আমরা সুখী সমৃদ্ধ বাংলাদেশ আপনাদের উপহার দেব।
জেলা যুবলীগ সভাপতি আতাউর রহমানের সভাপতিত্বে ও সাবেক সাধারণ সম্পাদক এডঃ নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বুরহান উদ্দিন চৌধুরীর যৌথ পরিচালনায় সম্মেলনের শুরুতে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত সহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন।
পতাকা উত্তোলন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, বাসা বাড়িতে বেশী গ্যাস অপচয় হয়, সেজন্য গ্যাস সংযোগ কমিয়ে দিতে তিনি ও তার সরকার পদক্ষেপ নিচ্ছে। তবে যে সব এলাকায় গ্যাস পাওয়া যায় সেসব এলাকার মানুষ গ্যাস পাবে। তিনি বলেন, বিশ্বের বিভিন্ন দেশে প্রেট্রোলিয়াম গ্যাস ব্যবহার করা হয়। সম্মেলনের উদ্বোধন করেন যুবলীগ কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান আলহাজ্ব মোঃ ওমর ফারুক। প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ।
সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মিছবাউদ্দিন সিরাজ, হবিগঞ্জ জেলা আওয়ামীলীগ সভাপতি অ্যাডঃ মোঃ আবু জাহির এমপি, সাধারণ সম্পাদক অ্যাডঃ আব্দুল মজিদ খান এমপি, অ্যাডঃ মাহবুব আলী এমপি, সংরক্ষিত মহিলা সংসদ সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী, সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত ও যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক আতিক, উপ তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রুহুল কুদ্দুস খোকন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন- জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বুরহান উদ্দিন চৌধুরী।
সম্মেলনে যুবলীগ কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান আলহাজ্ব মোঃ ওমর ফারুক বলেন, নেতার জন্ম হয় জনতার ভালবাসা থেকে। এ জন্য রাজপথে আন্দোলন সংগ্রামে থাকতে হবে। তিনি বলেন, রাজনীতি হচ্ছে ম্যানেজমেন্ট। ম্যানেজ করতে না পরলে শুধু দায়িত্ব পেলেই নেতা হওয়া যায়না। টেন্ডার দিলেই টেন্ডারবাজি হয় না। যুবলীগ টেন্ডার দেয় বলে তারা টেন্ডার বাজ নয়। তিনি বলেন, একজন ব্যক্তি ভুল করলে নিজে বা পরিবার ক্ষতিগ্রস্থ হয়। কিন্তু একজন এমপি বা মন্ত্রী ভুল করলে একটি এলাকা ও দেশ ক্ষতিগ্রস্থ হয়। তিনি বলেন, আমি উত্থান-পতন দুটিই দেখেছি। এর সহ্য করার ক্ষমতা থাকতে হবে। তিনি বলেন, বিরোধী দলের মুখে শুধু তীব্র আন্দোলন বলছে কিন্তু আন্দোলন আর তীব্র হচ্ছে না।
প্রধান বক্তা কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, হবিগঞ্জে যুবলীগ শক্তিশালী সংগঠন। একে আরো শক্তিশালী করতে হবে। তিনি বলেন, শেখ হাসিনার দর্শন বাস্তবায়নে যুবলীগ কাজ করে যাচ্ছে। উন্নয়নের ধারা অব্যাহত থাকলে ২০২১ সালের মধ্যে দেশ ইউরোপ, আমেরিকার সমপর্যায়ে চলে যাবে। তখন বিভিন্ন দেশ থেকে লোকজন উপার্জনের জন্য আমাদের দেশে ছুটে আসবে।