Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

জাতীয় পার্টির সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ- ৩ দিন পর কাউন্সিল হলেও তালিকা এখন তৈরী হয়নি

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা জাপার সম্মেলন ও কাউন্সিল আগামী ৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। এতে জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি আলহাজ্ব হুসেইন মুহম্মদ এরশাদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে। তবে, তেমন প্রস্তুতি নেই জাপা নেতাকর্মীদের।
আর তাদের প্রস্তুতি না থাকার বিষয়টি সংবাদ সম্মেলনের মাধ্যমে ঘটা করে জানালেন জাপা নেতাকর্মীদের পক্ষে জেলা জাপার সাবেক সহ সভাপতি মোঃ তাজুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক শংকর পাল ও বাহুবল জাপার সভাপতি এম এ জলিল তালুকদার।
বুধবার বেলা ১টায় হবিগঞ্জ প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা জাপার সাবেক সহ সভাপতি মোঃ তাজুল ইসলাম।
লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়- জেলা জাপা ও সম্মেলন প্র¯ু—তি কমিটির আহ্বায়ক বেলজিয়াম প্রবাসী সোবহান চৌধুরীর একক সিদ্ধান্তে ৭ সেপ্টেম্বর সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়। কিন্তু বুধবার পর্যন্ত একটি প্রস্তুতি সভাও আহ্বান করেননি সোবহান চৌধুরী।
এমনকি সম্মেলন প্রস্তুতি আহ্বায়ক কমিটির অন্যান্য সদস্যসহ তৃণমূল পর্যায়ের কোন নেতাকর্মীর সঙ্গে যোগাযোগ করেননি আহ্বায়ক সোবহান চৌধুরী।
সম্মেলনে নেতাকর্মীরা অভিযোগ করেন-জাপার সম্মেলন ও কাউন্সিলের আর মাত্র ৩ দিন বাকি থাকলেও এখন পর্যন্ত ইউনিয়ন, পৌরসভা ও উপজেলা পর্যায়ে জাপার কোন কমিটি গঠন করা হয়নি। কাউন্সিলরদের তালিকাও তৈরী হয়নি। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে জেলা জাপার সাধারণ সম্পাদক শংকর পাল বলেন, ৫ জানুয়ারী নির্বাচন পৃথিবীর ইতিহাসে এক নজির বিহীন নির্বাচন। এমন নির্বাচন কখনও দেখেনি। তবে নির্বাচনে সময় এক দিক থেকে আমাদের প্রার্থীতা প্রত্যাহারের কথা বলা হয়েছিল যেমন আরেক দিক থেকে আমাদের পল্লীবন্ধু এরশাদকে বাচাঁতে নির্বাচনে অংশ গ্রহনের কথা বলা হয়েছিল। আমরা পল্লীবন্ধু এরশাদকে বাচাঁকে নির্বাচনে অংশ গ্রহণ করেছি। সুস্থ থাকা সত্বেও পল্লীবন্ধু এরশাদকে অসুস্থ বানিয়ে আটকে রাখা হয়েছিল এ কারনে নির্বাচনের সময় আমরা এরশাদের সাথে যোগাযোগ করতে পারিনি। তিনি ৭ সেপ্টেবর পল্লীব্ধু এরশাদের হবিগঞ্জ আগমনকে সফল করতে জাপার সকল নেতাকর্মীদের প্রতি আহবান জানান।
লিখিত অভিযোগে আরও উল্লেখ করা হয়- জেলা জাপা আহ্বায়ক সোবহান চৌধুরী হবিগঞ্জ সদর উপজেলা জাপার সভাপতি মোক্তার হোসেনকে বাদ দেওয়ায় তিনি ২ শতাধিক জাপা নেতাকর্মী নিয়ে আওয়ামীলীগে যোগ দেন।
নেতাকর্মীরা সোবহান চৌধুরীকে বাদ দিয়ে একটি নিরপেক্ষ সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন এবং উপজেলা কমিটি গঠনের মাধ্যমে কাউন্সিলর তালিকা প্রণয়ন করে গোপন ব্যালটের মাধ্যমে জাপার পূর্ণাঙ্গ জেলা কমিটি গঠনের আহ্বান জানান।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা জাপার সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জালাল উদ্দিন খান, সাবেক সাংগঠনিক সম্পাদক তৌহিদুল ইসলাম, তাজ উদ্দিন আহমেদ বাবুল, শাহ মোঃ আব্দাল, জেলা জাতীয় যুবসংহতির সদস্য সচিব কাজল আহমেদ মেম্বার, যুবসংহতির কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট শিবলী খায়ের ও কাজল মিয়া, নবীগঞ্জ উপজেলা জাপার সাবেক সাধারণ সম্পাদক মাহমুদ চৌধুরী, লাখাই উপজেলা সহ-সভাপতি জামাল উদ্দিন ভূইয়া, মাধবপুর জাপা সাধারণ সম্পাদক ওয়াহাব মিয়া, দুধু মিয়া, জামাল উদ্দিন, মুরাদ আহমেদ, আঙ্গুর মিয়া, রবিউল আলম, মাসুক আহমেদ, সামছুল ইসলাম, এম এ মতিন, রইছ আলী, সোহেল রানা, ফুল মিয়া পাঠান, শামীম লস্কর প্রমুখ। সম্মেলনে জেলা জাপার পক্ষ থেকে এরশাদের আগমনকে সফল করতে দলের সর্বস্থরের নেতাকর্মীদের প্রতি আহবান জানান। এরশাদ এর ভাই সাবেক সংসদ সদস্য এডঃ মোজাম্মেল হুসেইন লালুর মৃত্যুতে জেলা জাতীয় পার্টির পক্ষ শোক প্রকাশ করা হয়।