Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

ফান্দাউক দরবার শরীফের কেন্দ্রীয় বার্ষিক ইছালে সাওয়াব মাহফিল ১৬ ও ১৭ ফেব্রুয়ারী

স্টাফ রিপোর্টার ॥ আগামী ১৬ ও ১৭ ফেব্রুয়ারি রোজ শুক্র ও শনিবার ব্রাহ্মণবাড়িয়া জেলাধীন নাসির নগর উপজেলার ঐতিহ্যবাহী ফান্দাউক দরবার শরীফের পীরে কামেলে মোকাম্মেল আলহাজ্ব হযরত শাহসুফী সৈয়দ আব্দুস ছাত্তার নকশেবন্দী মোজাদ্দেদী ফান্দাউকী রহঃ ও পীরে কামেলে মোকাম্মেল আলহাজ্ব হযরত শাহসুফী সৈয়দ নাছিরুল হক মাছুম আল-কাদরী চিশতি নকশেবন্দী মোজাদ্দেদী ফান্দাউকী (রহঃ) দ্বয়ের কেন্দ্রীয় বার্ষিক ইছালে সাওয়াব উপলক্ষে ২ দিন ব্যাপী ফান্দাউক খেলার মাঠে দরবার শরীফের কেন্দ্রীয় মাহফিল অনুষ্ঠিত হবে। মাহফিল উপলক্ষে মুসল্লীদের থাকা, খাওয়া, বিশুদ্ধ পানির সার্বিক ব্যবস্থাসহ বিশাল প্যান্ডেল, স্টেজ, অজু, গোসল, টয়লেট ও গাড়ি পার্কিংসহ আনুষাঙ্গিক সকল কাজ সম্পন্ন করা হয়েছে।
গতবারের তুলনায় এবার প্যান্ডেল বিশাল আকারে সম্প্রসারণ করা হয়েছে। ব্রাহ্মণবাড়িয়া সরাইল, নাসির নগর ও হবিগঞ্জ এর মাধবপুর, রতনপুর, লাখাই, সড়ক সহ যানজট মুক্ত রাখতে শত শত সেচ্ছাসেবী নিয়োগ, অসুস্থ রোগীদের চিকিৎসা সেবাপ্রদান, প্রশাসনের উদ্যোগে নিরাপত্তার ব্যবস্থা জোরদার করাসহ ব্যাপক প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এছাড়াও ব্রাহ্মণবাড়িয়া বিশ্বরোড, সরাইল, নাসির নগর, হবিগঞ্জ, মাধবপুর, রতনপুর, লাখাই, শায়েস্তাগঞ্জ, বানিয়াচং, চুনারুঘাট, আজমিরীগঞ্জ, গুনিয়াউক, হরিণবের সহ সিলেট বিভাগের বিভিন্ন স্থানে শতাধিক বিশাল তোরণ নির্মাণ করা হয়েছে। ১৮ ফেব্রুয়ারী রবিবার বাদ ফজর দেশ, জাতীর কল্যাণ ও মুসলিম বিশ্বের শান্তি ঐক্য ও মঙ্গল কামনা করে সর্বশক্তিমান আল্লাহর নিকট মোনাজাতের মাধ্যমে পীর সাহেব মাহফিলের সমাপ্তি ঘোষণা করবেন। উক্ত দ্বীনি মাহফিলে দেশবরেণ্য হক্কানি পীর মাশায়েখ, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ও বুজুর্গানে দ্বীনগন মুল্যবান ওয়াজ-নছিয়ত করবেন।
উক্ত মাহফিলে প্রতিবছরের ন্যায় এবারও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংবাদিক, প্রশাসনের নেতৃবৃন্দ সহ ২ দিনে প্রায় ৪/ ৫ লাখ ধর্মপ্রাণ মুসলমান ভাইদের সমাগম হবার সম্ভাবনা রয়েছে। ঐতিহ্যবাহী ফান্দাউক দরবার শরীফের কেন্দ্রীয় মাহফিল ঘিরে দেশের উত্তর পুর্ব ও পশ্চিমের জনপদ পরিণত হবে ধর্মীয় মিলন মেলায়।