Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

অশ্লীল নাচ-গান-মাদকের আসর নবীগঞ্জে ওরসে দুইজনের মৃত্যু

ছনি আহমেদ চৌধুরী, নবীগঞ্জথেকে ॥ নবীগঞ্জ উপজেলার প্রত্যন্ত অঞ্চলে ওরসের নামে অশ্লীল নাচ-গান ও মাদকের আসরে দুই ব্যক্তির মৃত্যু হয়েছে। শুক্রবার (২৬ জানুয়ারী) দুপুরে ও বিকেলে জানাযার নামাজ শেষে দুইজনের দাফন সম্পন্ন হয়েছে। কারো কারো মতে অতিরিক্ত মাদক সেবনের কারণে তাদের মৃত্যু হয়েছে। আবার কেউ বলছেন, হার্ট এ্যাটাকে মৃত্যু হয়েছে। তবে এ মৃত্যুর তথ্য নবীগঞ্জ থানা পুলিশের অজ্ঞাতে রয়েছে।
মৃতব্যক্তিরা হলেন- ইনাতগঞ্জ ইউনিয়নের কাকুড়া গ্রামের মৃত গেদা মিয়ার পুত্র আবুল কালাম (৪৫), একই ইউনিয়নের ঘোলডুবা গ্রামের বাসিন্দা আব্দুল আজিজ (৪২)।
উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের কাকুড়া গ্রামে হযরত নবীন শাহ্ (রহঃ) মাজার রয়েছে। প্রতি বছর এ মাজারে বার্ষিক ওরস অনুষ্ঠিত হয়। গত বৃহস্পতিবার (২৫ জানুয়ারী) নবীন শাহ্’র মাজারে ১৫৬ তম বার্ষিক ওরস অনুষ্ঠিত হয়। ওরসকে কেন্দ্র করে মাজারের সামনে অশ্লীল নাচ-গান ও মাদকের আসর বসে। ওরসে নাচ ও গান গাইতে আসেন বিভিন্ন নারী শিল্পীরা। এতে বিভিন্ন স্থান থেকে যুবকসহ বিভিন্ন বয়সের মানুষের ঢল নামে।
ইনাতগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নোমান হোসেন জানান- উক্ত অনুষ্ঠানে অতিরিক্ত মদ্যপান ও গাঁজা সেবন করেন আব্দুল কালাম ও আব্দুল আজিজ। পরে নাচ ও গানের সঙ্গে তাল মিলিয়ে নাচতে নাচতে এক পর্যায়ে মাটিতে লুটিয়ে পড়ে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়। শুক্রবার পৃথক স্থানে তাদের জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। আমি এতে অংশ গ্রহণ করি।
মো. নোমান হোসেন বলেন- কাকুড়া গ্রামে নবীন শাহ্র মাজারে প্রতি বছর ওরসের নামে অশ্লীল নাচ গান ও মাদকের আসর বসে। আমি বিষয়টি একাধিকবার উপজেলা আইনশৃংখলা কমিটির মাসিক সভায়ও উপস্থাপন করেছি। কিন্তু কোনো ধরণের ব্যবস্থা গ্রহণ করা হয়নি।
এ বিষয়ে জানতে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাসুক আলীর সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান- ওরসের নাচগানে অংশ নিয়ে কেউ মারা গেছে এমন তথ্য আমার জানা নেই।