Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বিজয়ের প্রতিধ্বনির উদ্বোধনীকালে তথ্য উপদেষ্টা গণমাধ্যম নিয়ে দেশে কাউকে বিশৃংখলা করতে দেয়া হবে না

স্টাফ রিপোর্টার ॥ প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেছেন, অশুভ শক্তির বিরুদ্ধে শুভ প্রয়াস আর অগনতান্ত্রিকতার বিরুদ্ধে গনমাধ্যমকে আরো স্বোচ্ছার হতে হবে। হলুদ সাংবাদিকতায় নয় জাতির দর্পন হিসেবে মানবিকতা, আদর্শ, সৎ-সহাসিকতাকে কাজে লাগিয়ে গনমাধ্যম-কর্মী হিসেবে গড়ে উঠতে হবে। যারা সমাজ ও রাষ্ট্রের শাসক হয়ে শোষকের ভূমিকায় কাজ করে দেশকে ধ্বংস দিকে এগিয়ে নিতে চায়, কলম সৈনিক হিসেবে লিখতে হবে তাদের বিরুদ্ধে। একটি সংবাদ পত্র শুধু সংবাদ প্রকাশ করে না। সাংবাদিকদের লেখনির মাধ্যমে প্রকাশ পায় পত্রিকাটির রুচিশীলতা। যা একটি শিল্পস্বত্তাকে প্রকাশ করে। তিনি, সাংবাদিকদের দলমত নির্বিশেষে দেশের কল্যানে কাজ করার আহবান জানান। তিনি বলেন, ১/১১ এর সময় গণমাধ্যমের উপর আঘাত আসলেও এদেশের সাংবাদিকগণ তা প্রতিহত করেছেন। ইকবাল সোবহান চৌধুরী শনিবার দুপুরে হবিগঞ্জ শহরের জেলা পরিষদ অডিটরিয়ামে দৈনিক বিজয়ের প্রতিধ্বনি পত্রিকার উদ্যোগে ‘হবিগঞ্জে সংবাদপত্রের বিকাশ’ সমস্যা এবং সম্ভাবনা শীর্ষক এক আলোচনা সভা ও স্থানীয় দৈনিক বিজয়ের প্রতিধ্বনি পত্রিকার উদ্ধোধনী অনুষ্ঠানে উপরোক্ত কথাগুলো বলেন। বীর মুক্তিযোদ্ধা ডাঃ সি এম দিলওয়ার রানার সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, বিদ্যুৎ, জ্বালানি, খনিজ, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রনালয়ের সংসদ বিষয়ক স্থায়ী কমিটির সদস্য হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মোঃ আবু জাহির, হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য এডভোকেট আব্দুল মজিদ খান, জেলা প্রশাসক মোঃ জয়নাল আবেদীন, পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র, পৌর মেয়র জিকে গউছ, প্রেসক্লাব সভাপতি মোহাম্মদ নাহিজ, সাবেক পৌর মেয়র শহীদ উদ্দিন চৌধুরী, ইসলামী ফাউন্ডেশন বাংলাদেশ উপ-পরিচালক ড. সৈয়দ শাহ এমরান, দেওয়ান শাহ নেওয়াজ মিলাদ গাজী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিজয়ের প্রতিধ্বনি পত্রিকার সম্পাদক ও প্রকাশক মোঃ আনিসুর রহমান আদিল। শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন কবি তাহমিনা বেগম গিনি, হবিগঞ্জের সংবাদপত্রের বিকাশ-সমস্যা ও সম্ভাবনা শীর্ষক প্রবন্ধ পাঠ করেন হবিগঞ্জ প্রেসক্লাব প্রতিষ্ঠাতা সভাপতি মনসুর উদ্দিন আহমেদ ইকবাল। অনুষ্ঠান পরিচালনা করেন এটিএন বাংলার জেলা প্রতিনিধি আব্দুল হালীম ও গৌরী রায়। অনুষ্ঠানে বিশেষ অতিথিদের বক্তব্যে, সংসদ সদস্য আবু জাহির বলেন, মুক্তিযুদ্ধের ইতিহাসে গণ-মাধ্যমে সাহসী প্রচারনায় বিদেশিদের কাছে এদেশের মানুষদের অবহেলিত দিক গুলো প্রকাশ পেয়েছিল। মহান মুক্তিযুদ্ধের হবিগঞ্জ জেলার বিজয় গাঁথা দিক গুলো বিজয়ের প্রতিধ্বনি প্রত্রিকায় প্রকাশ পাবে। বস্তুনিষ্ট সংবাদ প্রকাশের মাধ্যমেই আমাদের ভবিষ্যত প্রজন্মকে এগিয়ে নিতে হবে। সংসদ সদস্য আব্দুল মজিদ খান বলেন, পত্রিকায় হলো সমাজের দর্পন। এ জেলায় প্রকাশিত স্থানীয় প্রত্রিকার সংখ্যা ১২টি নতুন আরোও একটি পত্রিকা যোগ হলো। সবকটি পত্রিকা যেন পাঠকের চাহিদা অনুযায়ী নতুনত্ব স্বাদ দিতে পারে সেই দিকে দৃষ্টি দিতে হবে সাংবাদিকদের।
জেলা প্রশাসক জয়নাল আবেদীন বলেন, হাওর-বাওর, চা বাগান, প্রাকৃতিক ও পরিবেশের সাথে মিল রেখে এই জেলার মানুষ অনেকটা আবেগ প্রবণ। হাসন রাজা, হেমাঙ্গ বিশ্বাস সহ নানা বাউল, জ্ঞানী-গুনি আর আধ্যত্বিক সাধকদের জন্ম এ জেলাতে। তাই তো অনেকগুলো স্থানীয় পত্রিকা থাকা সত্বেও পাঠকদের নতুনত্ব ছোয়া দিতে বিজয়ের প্রতিধ্বনি পত্রিকার জয়যাত্রা শুরু। পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র বলেন, মানুষের চিন্তাকে ধারন করে প্রকৃত সত্যকে সংবাদপত্রে তুলে আনতে হবে। নিজকে প্রাধন দিয়ে নয় জনগনকেই প্রাধান্য দিতে হবে। পৌর মেয়র বলেন, ইতোমধ্যে হবিগঞ্জ জেলাতে জন্ম নেয়া নতুন এই পত্রিকাটি মানুষের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে। সমস্যা, সম্ভাবনার দিক তুলে ধরে পাঠকের চাহিদা পুরন করবে পত্রিকাটি।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত পাঠ করা হয়। প্রধান ও বিশেষ অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেয় বিজয়ের প্রতিধ্বনি পত্রিকার সহকর্মীরা। পরে প্রধান অতিথি ও বিশেষ অতিথিদ্বয় পত্রিকার মোড়ক উন্মোচন করেন। প্রধান অতিথিকে ক্রেস্ট প্রদান করেন বীর মুক্তিযোদ্ধা ড. সি এম দিলওয়ার রানা।