Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জে সাবেক ইউপি চেয়ারম্যান পিয়ারা অপহরণ মামলায় শ্রী-ঘরে

এম এ বাছিত, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জে আউশকান্দি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সৈয়দ মতিউর রহমান পিয়ারার গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবার রাতে আটক ওই সাবেক চেয়ারম্যান ও তার সহযোগী ইকরাম হোসেনকে কোর্ট হাজতে প্রেরণ করা হয়েছে। সিলেটের এক সিভিল ইঞ্জিনিয়ার অমিতাব দেবকে অপহরণ ও মুক্তিপন দাবির অভিযোগে তাদের গ্রেপ্তার করা হয়। এদিকে টাকা আত্মসাতের অভিযোগে কথিত অপহৃত অমিতাব দেবকে একই সময় গ্রেপ্তার করা হয়েছে। অভিযোগ পাল্টা অভিযোগ এবং পৃথক মামলায় গ্রেপ্তার নিয়ে সর্বত্র আলোচনার ঝড় উঠেছে।
মামলা ও স্থানীয় সূত্র জানায়, উপজেলার দেবপাড়া ইউনিয়নের সিট ফরিদপুর গ্রামে টাকা আত্মসাতের অভিযোগে ইঞ্জিনিয়ার অমিতাব দেবকে আটক রেখে নির্যাতনের অভিযোগ উঠে। ওই গ্রামের হিরা ব্রিকফিল্ডের মালিক ও সিলেট হেরা ইনফার ট্রাকচার ডেভলাপমেন্ট লিঃ এর পরিচালক ফারুক আহমদ ও দুই সহোদর ফুলকাছ মিয়া ও বকুল মিয়া ৬০ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগে অমিতাব দেবকে আটক করেন। টাকা দিয়ে তাকে নেয়ার জন্য অমিতাবের পরিবারকে খবর দেয়া হয়। আলোচিত ঘটনা পুলিশকে অবহিত করেন অমিতাবের পরিবার। খবর পেয়ে পুলিশ অভিযান চালিয়ে তাকে উদ্ধার করে। এসময় ঘটনার সাথে জড়িত সন্দেহে ইকরাম হোসেনকে গ্রেপ্তার করে থানায় নেয়া হয়। খবর পেয়ে ব্যবসায়ীক পার্টনারকে দেখতে থানায় যান মতিউর রহমান পিয়ারা। এসময় পুলিশ তাকেও গ্রেপ্তার করে। এ নিয়ে এলাকায় চাঞ্চল্য তৈরী হয়। গভীর রাতে টাকা আত্মসাতের অভিযোগে অমিতাবের বিরুদ্ধে টাকা আত্মসাতের মামলা করেন সাবেক চেয়ারম্যান পুত্র। এতে অমিতাবকেও পুলিশ আটক করে। ইঞ্জিনিয়ার অমিতাবের তরফ থেকে ৩ জনকে আসামী করে প্রথমে থানায় মামলা দেয়া হয়। টাকা আত্মসাতের অভিযোগে ধৃত আসামী সাবেক চেয়ারম্যান সৈয়দ মতিউর রহমান পিয়ারার পুত্র সৈয়দ আমিনুল ইসলাম ইঞ্জিনিয়ার অমিতাবকে আসামী করে পৃথক মামলা দেন। ওই মামলায় কতিথ অহৃত অমিতাব দেবকে গ্রেপ্তার করে পুলিশ।
দায়িত্বশীল একাধিক সূত্র জানায়, বিবিয়নার বিদ্যুৎ প্ল্যান্টে ব্যবসায়ীক সিন্ডিকেট এবং স্থানীয়দের বিবিয়ানার গ্যাসসহ বিভিন্ন দাবি নিয়ে আন্দোলনের ত্রিমুখী সংকটে গ্রেপ্তার ও পৃথক মামলার ঘটনা ঘটে। এনিয়ে নানামুখী আলোচনায় মুখরিত উপজেলার জনপদ।