Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

আনোয়ারপুর বাইপাস পয়েন্টে আগুনে ৬টি দোকান পুড়ে ছাই ক্ষতি প্রায় ৩০ লাখ টাকা

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরতলীর আনোয়ারপুর বাইপাস পয়েন্টে বিদ্যুতের ত্র“টিপূর্ণ ট্রান্সফরমার বিস্ফোরনে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে ৬টি দোকানের মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। ক্ষতি হয়েছে প্রায় ৩০ লাখ টাকা। ক্ষতিগ্রস্থ দোকানগুলো হচ্ছে-শাহজালাল এন্টার প্রাইজ, তাইবা কর্পোরেশন, চুংহুয়া থাই এলুমোনিয়াম, সামি ভেরাইটিজ স্টোরসহ অন্তত রূপালী সেলুন, আরপি টাইলস এন্ড পাইপ পিডার, জুতার দোকান, চা স্টল। সকলেই অগ্নিকান্ডের জন্য বিদ্যুত অফিসের অসাধু লোকজনকে দায়ী করছেন।
এলাকাবাসি জানিয়েছেন, দীর্ঘদিন ধরে ওই ট্রান্সফরমারের বিষয়ে অভিযোগ করা হলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ থেকে কোন ব্যবস্থা না নেয়ায় এ ঘটনা ঘটেছে। ক্ষতিগ্রস্থ সূত্রে জানা যায়, গতকাল রাত ৯টার দিকে ওই এলাকার একটি বৈদ্যুতিক ট্রান্সফরমারটি বিকট শব্দে বিস্ফোরন ঘটে। মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা আশপাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। এতে শাহজালাল এন্টার প্রাইজ ও তাইবা কর্পোরেশনের প্রায় ২০ লাখ টাকা, চুংহুয়া থাই এলুমোনিয়াম, সামি ভেরাইটিজ স্টোরসহ অন্তত রূপালী সেলুন, আরপি টাইলস এন্ড পাইপ পিডার, জুতার দোকান, চা স্টলসহ দোকানের ১০ লাখ টাকা ক্ষতি সাধন হয়েছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ২ইউনিট ঘটনাস্থলে পৌছে স্থানীয়দের সহযোগিতায় প্রায় ১ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।
অগ্নিকান্ডের ঘটনার সাথে সাথে ঘটনাস্থলে ছুটে আসেন পৌর কাউন্সিলর পিয়ারা বেগম ও নুর হোসেন। কাউন্সিলর পিয়ারা বেগম জানান, ঘটনার সাথে ফায়ার সার্ভিসকে খবর দেয়া হলেও তারা ঘটনাস্থলে আসে ১ ঘন্টা পর। ফলে ক্ষতির পরিমাণ বেশী হয়েছে।