Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

ঢাকায় মাওঃ ফারুকীকে হত্যার প্রতিবাদে হবিগঞ্জে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার ॥ চ্যানেল আই’র জনপ্রিয় অনুষ্ঠান ‘কাফেলা’ ও ‘শান্তির পথে’র উপস্থাপক মাওলানা নুরুল ইসলাম ফারুকীকে গলা কেটে হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও পথ সভা করেছে স্থানীয় সুন্নি সংগ্রাম পরিষদ ও আলেম ওলামারা। গতকাল রাত সাড়ে ১১টার দিকে মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক পরিদর্শন করে হবিগঞ্জ সওদাগর জামে মসজিদ প্রাঙ্গণে এক পথ সভা অনুষ্টিত হয়। এসময় বিক্ষোভকারীরা শহরের বিভিন্ন যানবাহন ভাংচুর করে ও রাস্তা অবরুধ করে বিক্ষোভ প্রদর্শন করে। পথসভায় বক্তব্য রাখেন, সুন্নি সংগ্রাম পরিষদের সভাপতি আলহাজ্ব মোঃ রহিছ মিয়া, মাওঃ আশরাফুল ওয়াদুদু, মাওঃ মুফতি এম এ মজিদ, মাওঃ গোলাম মস্তুফা নবীনগরী, মাওঃ আব্দুল জলীল, আলহাজ্ব কুতুবুল হাসান চৌধুরী, সুলেমান খান রাব্বানী, মাওঃ আজিজুল ইসলাম খান, মাওঃ গোলাম সারোয়ার আলম, মাওঃ সাইফুল মস্তুফা, মাওঃ আবুল খায়ের শানু, আলহাজ্ব মাওঃ নাছির উদ্দিন, মাওঃ আব্দুল হালীম প্রমূখ। সভায় আজ বৃহস্পতিবার বিকাল ৩ টায় স্থানীয় কোর্ট মসজিদ থেকে আবারো বিক্ষোভ কর্মসুচি ঘোষনা করা হয়।
উল্লেখ্য, চ্যানেল আই’র জনপ্রিয় অনুষ্ঠান ‘কাফেলা’ ও ‘শান্তির পথে’র উপস্থাপক মাওলানা নুরুল ইসলাম ফারুকীকে (৫৫) গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। রাজধানীর রাজাবাজারে নিজ বাসায় তিনি খুন হন। বুধবার রাত সোয়া ৯টার দিকে তাকে হত্যা করে দুর্বৃত্তরা। রাতেই পুলিশ তার পূর্ব রাজাবাজারের বাসা থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।
পুলিশ জানায়, পূর্ব রাজাবাজারের ১৭৪ নম্বর বাসায় পরিবারের সঙ্গে থাকতেন তিনি। রাত সোয়া ৯টার দিকে ওই বাসা থেকে তার গলাকাটা লাশ উদ্ধার করা হয়। তাকে কে বা কারা গলা কেটে হত্যা করেছে তাৎক্ষণিক তা জানাতে পারেনি পুলিশ। শেরেবাংলানগর থানার এসআই আবু জাফর জানান, লাশ উদ্ধার করা হয়েছে। খুনিদের সনাক্তের চেষ্টা চলছে। পুলিশ সূত্র জানায়, চুরির উদ্দেশ্যে তার বাসায় দুর্বৃত্তরা গেলে তিনি বাধা দিলে তাকে হত্যা করা হয়ে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।