Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

শচীন্দ্র কলেজে বর্ণাঢ্য নবীন বরণ অনুষ্ঠান

স্টাফ রিপোর্টার ॥ শচীন্দ্র কলেজে ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির শিক্ষার্থীর উদ্দেশ্যে এক বর্ণাঢ্য নবীন বরণ অনুষ্ঠান করা হয়েছে। গতকাল মঙ্গলবার কলেজ প্রাঙ্গণে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে সংসদ সদস্য এড. মোঃ আব্দুল মজিদ খান এবং বিশেষ অতিথি হিসেবে বানিয়াচং উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী উপস্থিত থাকার কথা ছিল। কিন্তু নির্বাচনী জরুরী কাজে ঢাকায় অবস্থান করার কারণে উভয়ই অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি। কলেজের অধ্যক্ষ আবু সিরাজ মোঃ মুনিরুল ইসলামের সভাপতিত্বে ও সহকারী অধ্যাপক সৈয়দা তাহমুদা বেগম ও সহকারী অধ্যাপক লতিফ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত এ সভায় স্বাগত বক্তব্য রাখেন- নবীন বরণ অনুষ্ঠানের আহবায়ক সহকারী অধ্যাপক মোঃ আব্দুল আহাদ খান। শিক্ষকবৃন্দ অতিথিদেরকে ফুলের তোড়া দিয়ে বরণ করেন এবং রোভার স্কাউটের সদস্যরা নবীন শিক্ষার্থীদেরকে ফুলেল শুভেচ্ছা জানান। এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন কলেজ গভর্নিংবডির সভাপতি মোঃ শরীফ উল্লাহ, গভর্নিংবডির সদস্য সাবেক অধ্যক্ষ প্রফেসর নিখিল রঞ্জন ভট্টাচার্য্য, সাবেক চেয়ারম্যান সজিব আলী, এড. সুদীপ কান্তি বিশ্বাস সজল, এড. প্রমথ সরকার, শেখ মোঃ আলাউদ্দিন, মীর মোঃ জিতু মিয়া, শাহ শামছুল আরেফীন মাছুম, চেয়ারম্যান হাফেজ মোঃ শামরুল ইসলাম, রাখাল চন্দ্র দাশ, ডাঃ শেখ মোঃ আব্দুল মুকিত প্রমুখ।
শিক্ষকদের মধ্যে বক্তৃতা করেন- সহকারী অধ্যাপক প্রমোদ সাহাজী, সহকারী অধ্যাপক মোঃ তরিকুল ইসলাম হারুন, সহকারী অধ্যাপক প্রবীন্দ্র সমাজপতি, লাইব্রেরিয়ান জহুরা বেগম প্রমুখ। কোরআন তেলাওয়াত করেন দ্বাদশ শ্রেণির ছাত্র মোঃ মাহফুজ আহমেদ ও গীতা পাঠ করেন মিতালী দাশ। নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে মানপত্র পাঠ করেন দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী রিতা বেগম এবং অভিনন্দন জানিয়ে বক্তৃতা দেন স্নাতক (সম্মান) তৃতীয় বর্ষের শিক্ষার্থী তানভীর সিদ্দিকী তোয়াহা। আনন্দের অনুভূতি ও প্রতিক্রিয়া ব্যক্ত করে নবীন শিক্ষার্থীদের মধ্য থেকে বক্তৃতা করেন মণি রানী দাশ।
অনুষ্ঠানকে সফল ও সার্থক করে তোলার জন্য নবীণ বরণ কমিটির সদস্য প্রভাষক শাহ আলম, প্রভাষক আসমা খাতুন, প্রভাষক গোপীনাথ ও লাইব্রেরীয়ান জহুরা বেগম অকান্ত পরিশ্রম করেন। অনুষ্ঠানের শেষ পর্যায়ে অতিথি ও শিক্ষার্থীদেরকে আপ্যায়ন করা হয়। পরিশেষে প্রখ্যাত সংগীতশিল্পী বাধন মোদক, সামাদ আহমেদ, মর্তুজ আহমেদ, জামাল উদ্দিন শিপন ও অন্যান্য শিল্পীদের এক মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনার মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।