Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

চুনারুঘাটে ভন্ড কবিরাজের কান্ড

চুনারঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাট উপজেলার গাজীপুর ইউনিয়নের ৪ সন্তানের জননীকে নিয়ে এক ভন্ড মোল্লা-কবিরাজের উধাও হওয়ার ঘটন ঘটেছে। উপজেলার গনকিরপাড় গ্রামের মৃত চান মিয়ার পুত্র আঃ মান্নানের স্ত্রী সাফিয়া আক্তার (৩০) আব্দুল ছমদ নামের এক ভন্ড কবিরাজের ৪র্থ স্ত্রী হয়ে পালিয়ে গেছে।
জানা যায়, গতকাল সোমবার সকাল ৯ টার দিকে চিকিৎসার দোহাই দিয়ে বাড়ী থেকে বের হয়ে আর ফিরে যাননি আব্দুল মন্নানের ঘরে। পরবর্তীতে কবিরাজ ও সাফিয়া হবিগঞ্জ আদালতে বিয়ে করেন বলে জানা যায়। অন্যদিকে ভোরে কৃষক মন্নান কৃষিকাজের উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়ে যান এবং ফিরে এসে ঘটনাটি জানতে পারেন। ঘটনাটি জানার পর মন্নান গাজীপুর ইউপির চেয়ারম্যান মাওলানা তাজুল ইসলামের সাথে যোগাযোগ করেন। চেয়ারম্যান মোবাইল ফোনে খোজ খবর নিয়ে জানতে পারেন যে, ভন্ড কবিরাজ ও সাফিয়া এফিডেভিটের মাধ্যমে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। খবর শুনে দিশেহারা মন্নান তার ৪ সন্তানকে সঙ্গে নিয়ে গতকাল মঙ্গলবার চুনারুঘাট থানায় অভিযোগ দায়ের করেন। অভিযোগে আব্দুল মন্নান জানান, তার স্ত্রী সাফিয়া নগদ টাকা, স্বর্নালংকারসহ প্রায় ১লাখ টাকার মালামাল নিয়ে পালিয়ে গেছে।
ঘটনাস্থল পরিদর্শন করে জানা যায়, চুনারুঘাট উপজেলার আহম্মদাবাদ ইউনিয়নের ছয়শ্রী গ্রামের মৃত আতিক উল্লার ছেলে ভন্ড কবিরাজ ছমদ মোল্লা চিকিৎসার নামে বিগত বেশ কিছু দিন ধরে সাফিয়ার সাথে সম্পর্ক গড়ে তোলেন এবং পরবর্তীতে ৩ স্ত্রীর কথা গোপন রেখে সাফিয়াকে বিয়েতে রাজী করান। ভন্ড মোল্লার প্রেম ও বিয়ে একদিকে যেমন সাফিয়ার প্রাক্তন স্বামী মন্নান ও তাদের ৪ সন্তানকে অপ্রীতিকর পরিস্থিতির সম্মূখীন করেছে অন্যদিকে ভন্ড মোল্লার ঘরে থাকা ৩ স্ত্রীর চাপে ভন্ড মোল্লাও বিপদে পড়েছেন। ঘটনাটি এলাকায় মূখরোচক গল্পের জন্ম দিচ্ছে।