Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জে পাসপোর্ট করতে এসে দালালসহ রোহিঙ্গা নারী আটক

স্টাফ রিপোটার ॥ হবিগঞ্জ পাসপোর্ট অফিসে দালালসহ এক রোহিঙ্গা নারীকে আটক করা হয়েছে। গতকাল রবিবার সকালে পাসপোর্ট করতে আসলে তাকে আটক করে রাখে দায়িত্বরত কর্মকর্তারা। পরে তাকে পুলিশে সোপর্দ করা হয়েছে। আটক দালাল আমিনুর রশিদ মাহির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।
পুলিশ জানায়, রবিবার সকালে রোহিঙ্গা নারী রোকেয়া বেগম (২০) দালাল মাহির মাধ্যমে হবিগঞ্জ পাসপোর্ট অফিসে পাসপোর্ট করতে আসলে তার অসংলগ্ন কথা বার্তায় সন্দেহ হলে পাসপোর্ট অধিদপ্তরে উপ-পরিচালক বজলুর রশীদ রোহিঙ্গা নারী রোকেয়াসহ মাহিকে আটক করে।
এ সময় রোকেয়া জানায়, সে কক্সবাজার উকিয়া ক্যাম্পের বাসিন্দা। রোকেয়ার এক কথিত বড় ভাই তাকে শনিবার রাতে কক্সবাজার থেকে আজ সকালে হবিগঞ্জে নিয়ে আসে। এসময় মাহিসহ সে পাসপোর্ট অফিসে আসে। খবর পেয়ে হবিগঞ্জের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনমুন আহমেদসহ পুলিশের কর্মকর্তারা পাসপোর্ট অফিসে গিয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহিকে আটক করে তার বিরুদ্ধে নিয়মিত মামলা দায়েরের নির্দেশ প্রদান করেন এবং আটক রোহিঙ্গা নারী রোকেয়া বেগমকে পুলিশী নিরাপত্তায় রোহিঙ্গা ক্যাম্পে ফেরত প্রদানের নির্দেশ প্রদান করেন।
হবিগঞ্জ পাসপোর্ট অধিদপ্তরের উপ-পরিচালক বজলুর রশীদ জানান, একটি চক্র রোহিঙ্গা নারীদের পাচারের উদ্দেশ্যে ভূয়া কাগজপত্র দিয়ে পাসপোর্ট করানোর চেষ্টা করে আসছে। রোহিঙ্গা নারীর জমা দেয়া কাগজপত্রের সাথে নবীগঞ্জের দীঘলবাগ ইউনিয়নের একটি জন্মসনদ দালিখ করা হয়েছে যা জ্বাল বলে প্রমাণিত হয়েছে।